RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৫ ফেব্রুয়ারি ২০২১ ||  ফাল্গুন ১২ ১৪২৭ ||  ১২ রজব ১৪৪২

নবীগঞ্জ ও মাধবপুর পৌরসভায় তিন পদে ১০০ প্রার্থী

হবিগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:২৫, ১৬ জানুয়ারি ২০২১  
নবীগঞ্জ ও মাধবপুর পৌরসভায় তিন পদে ১০০ প্রার্থী

আজ শনিবার (১৬ জানুয়ারি) হবিগঞ্জ জেলার নবীগঞ্জ ও মাধবপুর পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ। দুই পৌরসভায় তিনটি পদে ১০০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মাঝে মেয়র ৭ জন, সাধারণ কাউন্সিলর ৭৪ ও সংরক্ষিত নারী আসনের কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতায় আছেন আরও ১৯ জন।

নির্বাচন কমিশনের হিসেবে নবীগঞ্জ পৌরসভায় মেয়র পদে ৩, সাধারণ কাউন্সিলর ৩৭ ও সংরক্ষিত নারী আসনের কাউন্সিলর পদে ১২ জনসহ মোট ৫২ জন প্রার্থী। মাধবপুর পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন মেয়র পদে ৪, সাধারণ কাউন্সিলর ৩৭ ও সংরক্ষিত নারী আসনের কাউন্সিলর পদে ৭ জনসহ মোট ৪৮ জন।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় জানিয়েছে, তারা সবধরণের প্রস্তুতি নিয়েছেন। বৃহস্পতিবার রাত ১২টায় প্রার্থীদের সবধরণের প্রচারণার সময় শেষ হয়েছে। শুক্রবার দুই পৌরসভায় নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ ও বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়া আজ দিবাগত রাত থেকেই নির্বাচন সংশ্লিষ্ট এলাকাগুলোতে নির্দিষ্ট কিছু ছাড়া অন্যান্য যান চলাচল বন্ধ রয়েছে। নবীগঞ্জ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৮ হাজার ৮৭৭। মাধবপুর পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৫ হাজার ৯৮৭ জন।

মাধবপুরের প্রার্থী তালিকা:
মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত শ্রীধাম দাস গুপ্ত (নৌকা), বিএনপি মনোনীত হাবিবুর রহমান (ধানের শীষ), আওয়ামী লীগের বিদ্রোহী বীর মুক্তিযোদ্ধা শাহ মো. মুসলিম (জগ) ও পংকজ কুমার সাহা পেয়েছেন (নারিকেল গাছ) প্রতীক।
সাধারণ আসনে ১নং ওয়ার্ডে মো. আবজাল মিয়া পাঠান (পাঞ্জাবী), গোলাপ খাঁন (পানির বোতল) ও আবুল কাশেম চৌধুরী (উটপাখি), ২নং ওয়ার্ডে আব্দুল হাকিম (উটপাখি), মো. জাহাঙ্গীর মিয়া (পাঞ্জাবী), শাহজাহান চৌধুরী টিটু (পানির বোতল) ও হরিদাস রায় (টেবিল ল্যাম্প), ৩নং ওয়ার্ডে মো. বাবুল হোসেন (পানির বোতল), আলমগীর কবির (পাঞ্জাবী), মো. ফরহাদ খাঁন (উটপাখি), সামসুল আলম (টেবিল ল্যাম্প), মো. বিল্লাল হোসেন খাঁন (ডালিম), ৪নং ওয়ার্ডে মো. আবুল বাশার (পানির বোতল), মো. মনির উদ্দিন পাঠান (উটপাখি) ও শামসুল ইসলাম পাঠান (পাঞ্জাবী), ৫নং ওয়ার্ডে মো. লাল মিয়া (পানির বোতল), মোহাম্মদ মোবারক উল্লাহ (ডালিম), মো. আব্দুল আউয়াল (উটপাখি), মো. জাহের মিয়া (টেবিল ল্যাম্প), পংকজ ভট্টাচার্য্য (ব্ল্যাকবোর্ড), ৬নং ওয়ার্ডে বিশ্বজিত চন্দ্র দাস (পাঞ্জাবী), সুরঞ্জন পাল (উটপাখি), পরিমল দাস (পানির বোতল), ৭নং ওয়ার্ডে অজিদ কুমার পাল (পানির বোতল), মো. আবুল খায়ের (পাঞ্জাবী), শেখ জহিরুল ইসলাম (ব্ল্যাকবোর্ড), কেশব লাল বণিক (উটপাখি), বাবুল মিয়া (টেবিল ল্যাম্প) ও পরিতোষ চন্দ্র পাল (ডালিম), ৮নং ওয়ার্ডে বকুল চন্দ্র ঋষি (পাঞ্জাবী) ও বিমল চন্দ্র ঋষি (উটপাখি), ৯ নং ওয়ার্ডে মো. দুলাল খাঁ (পানির বোতল), হিরা লাল সরকার (টেবিল ল্যাম্প), মো. সেলিম মিয়া (পাঞ্জাবী), সুমন ভট্টাচার্য্য (উটপাখি)।

সংরক্ষিত নারী আসনের ১নং ওয়ার্ডে মোছা. মাহমুদা বেগম (চশমা), মোছা. সাহা বানু (আনারস), মোছা. সালমা আক্তার (জবা ফুল), ২নং ওয়ার্ডে ইশরাত জাহান ডলি (জবা ফুল), মনি রানী দাস (আনারস), ৩নং ওয়ার্ডে স্বপ্না পাল (চশমা) ও রোজিনা আক্তার (আনারস)।

নবীগঞ্জের প্রার্থী তালিকা:
বর্তমান মেয়র প্রার্থী বিএনপি’র আলহাজ্ব ছাবির আহমেদ চৌধুরী (ধানের শীষ), আওয়ামী লীগের গোলাম রসুল চৌধুরী রাহেল (নৌকা) ও স্বতন্ত্র প্রার্থী মাহবুব আলম সুমন পেয়েছেন (জগ) প্রতীক।

১ নং ওয়ার্ডে কাউন্সিলর পদে মো. জাকির হোসেন (পানির বোতল), মো. মিজানুর রহমান (উটপাখি) ও মো. আক্তার উজ্জামান চৌধুরী (টেবিল ল্যাম্প), ২নং ওয়ার্ডে মো. সুন্দর আলী (পাঞ্জাবী), আকমল হোসেন আজাদ (টেবিল ল্যাম্প), এটি.এম রুবেল মিয়া (উটপাখি), মো. সাহেদুর রহমান (ডালিম) ও আ. ছোবহান (পানির বোতল), ৩নং ওয়ার্ডে শাহ মো. রিজভী আহমেদ খালেদ (উটপাখি), মো. অহি চৌধুরী (টেবিল ল্যাম্প) ও মো. নানু মিয়া (পানির বোতল), ৪নং ওয়ার্ডে প্রাণেশ চন্দ্র দেব (টেবিল ল্যাম্প), যুবরাজ গোপ (উটপাখি) ও সমীরন দাশ (পাঞ্জাবী), ৫নং ওয়ার্ডে এটিএম সালাম (টেবিল ল্যাম্প), মো. লুৎফুর রহমান (পানির বোতল), মো. আমির হোসেন (উটপাখি), মো. সুহেলুজ্জামান (পাঞ্জাবী) ও ইসমত আলী (ডালিম), ৬নং ওয়ার্ডে জায়েদ চৌধুরী (ডালিম), শেখ মো. আবুল হোসেন (পানির বোতল), মো. ইসলাম উদ্দিন চৌধুরী (উটপাখি), আল আমিন চৌধুরী (টেবিল ল্যাম্প) ও মঈনুল ইসলাম চৌধুরী (পাঞ্জাবী), ৭নং ওয়ার্ডে মো. কবির মিয়া (পানির বোতল), রুহুল আমিন রফু (উটপাখি) ও ফখরুজ্জামান চৌধুরী (পাঞ্জাবী), ৮নং ওয়ার্ডে বাবুল চন্দ্র দাশ (টেবিল ল্যাম্প), সন্তষ দাস (পানির বোতল), ইঞ্জিনিয়ার আলমগীর হোসেন চৌধুরী (ডালিম) এবং দিব্যেন্দু ধর (উটপাখি), ৯নং ওয়ার্ডে মো. আলাউদ্দিন (পানির বোতল), শেখ শাহনূর আলম ছানু মিয়া (ডালিম), শাহ ফজলুল করিম (গাজর), মো. ফজল আহমদ চৌধুরী (পাঞ্জাবী), শেখ জগলুল হাসান (পানির বোতল) ও শাফি মিয়া তালুকদার (উটপাখি)।

সংরক্ষিত আসন ১, ২ ও ৩ নং এ ফারজানা মিলন পারুল (আনারস), জাকিয়া আক্তার লাকী (জবা ফুল), মোছাঃ স্বপ্না বেগম (চশমা) ও শামেলা বেগম (অটোরিক্সা)। ৪,৫ ও ৬নং ওয়ার্ডে মোছাঃ রুকেয়া বেগম (অটোরিক্সা), পূর্ণিমা রানী দাশ (আনারস), মোছাঃ তৈয়মুন্নেছা (জবাফুল), মোর্শেদা আক্তার (চশমা) ও রওশনারা বেগম (টেলিফোন), ৭, ৮ ও ৯নং ওয়ার্ডে সৈয়দা নাসিমা বেগম (আনারস), মোছাঃ শেলী বেগম (চশমা) ও মোছাঃ রাজিয়া বেগম (অটোরিক্সা)।

মামুন/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়