Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৭ মার্চ ২০২১ ||  ফাল্গুন ২২ ১৪২৭ ||  ২২ রজব ১৪৪২

চসিক নির্বাচনে ৪৪৮৬ ভোট কক্ষে ব্যবহৃত হবে ওয়ালটনের মনিটর

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৭, ২৬ জানুয়ারি ২০২১   আপডেট: ১৭:২২, ২৬ জানুয়ারি ২০২১
চসিক নির্বাচনে ৪৪৮৬ ভোট কক্ষে ব্যবহৃত হবে ওয়ালটনের মনিটর

আগামীকাল বুধবার (২৭ জানুয়ারি) চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে। নগরীর ৪১টি ওয়ার্ডের ৭৩৫টি ভোট কেন্দ্রের চার হাজার ৮৮৬টি ভোট কক্ষে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ হবে। এতে ব্যবহৃত হবে দেশীয় ব্র্যান্ড ওয়ালটনের মনিটর ও আইপিএস। 

মঙ্গলবার (২৬ জানুয়ারি) সকাল থেকেই ওয়ালটনের মনিটর ও আইপিএসসহ সব ধরনের নির্বাচনী সরঞ্জাম কেন্দ্রে কেন্দ্রে পাঠানো শুরু হয়েছে। 

নির্বাচনের রিটার্নিং অফিসার মুহাম্মদ হাসানুজ্জামান জানান, চসিক নির্বাচনের ৭৩৫টি ভোট কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পাঠানো শুরু হয়েছে। কড়া পুলিশ প্রহরায় এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়াম হল, নাসিরাবাদ বয়েজ স্কুল মাঠ এবং বন্দর স্কুল এন্ড কলেজ মাঠ থেকে একযোগে নির্বাচনী সরঞ্জাম কেন্দ্রে কেন্দ্রে প্রেরণ করা হচ্ছে।

৭৩৫কেন্দ্রে সর্বমোট ভোট গ্রহণ কক্ষের সংখ্যা চার হাজার ৮৮৬টি। প্রতিটি কক্ষেই একটি করে ইভিএম মেশিন, ওয়ালটন ব্র্যান্ডের মনিটর এবং আইপিএস ব্যবহৃত হবে। 

সবগুলো ভোট কেন্দ্রে নয় হাজার ৭৭২ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন। হালনাগাদ তথ্য অনুযায়ী চসিকে মোট ভোটারের সংখ্যা ১৯ লাখ ৩৮ হাজার ৭০৬ জন বলে জানান রিটার্নিং অফিসার।

মঙ্গলবার সন্ধ্যার মধ্যেই নগরীর প্রতিটি ভোট কেন্দ্রেই সুষ্টুভাবে নির্বাচনী সরঞ্জাম পাটানো সম্পন্ন হবে বলে জানিয়েছেন রিটার্নিং অফিসার হাসানুজ্জামান।

রেজাউল করিম/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়