Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৮ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৮ ||  ২১ রবিউস সানি ১৪৪৩

শাল্লায় সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে দিরাইয়ে মানববন্ধন 

সুনামগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৪, ১৯ মার্চ ২০২১   আপডেট: ১৫:০২, ১৯ মার্চ ২০২১
শাল্লায় সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে দিরাইয়ে মানববন্ধন 

সুনামগঞ্জের শাল্লায় হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে ভাঙচুরের ঘটনার প্রতিবাদে দিরাইয়ে মানববন্ধন করা হয়েছে।

দিরাই উদীচী শিল্পী গোষ্ঠীর আয়োজনে শুক্রবার (১৯ মার্চ) বেলা সাড়ে ১১টায় দিরাই পৌরশহরের থানা রোডে ঘণ্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মাননববন্ধনে উপজেলা উদীচীর সাধারণ সম্পাদক জয়ন্ত কুমার সরকারের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন— সংগঠনের সভাপতি নারায়ণ দাস, শাহ আব্দুল করিম পরিষদের সাধারণ সম্পাদক অসীম রায় চৌধুরী, উদীচীর সহ-সাধারণ সম্পদক মাহমুদ আপেল, অর্থ-সম্পাদক বকুল বনিক, অঙ্কুর সেবা ও সাংস্কৃতিক পরিষদের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুগ্ম-আহ্বায়ক প্রদীপ দে, যুব ইউনিয়ন দিরাই শাখার সাধারণ সম্পাদক হিরণ্ময় দাস প্রমুখ।
মাননববন্ধনে বক্তারা বলেন, এঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে প্রকৃত দোষীদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে শাস্তির দাবি জানান।

উল্লেখ্য, গত মঙ্গলবার (১৬ মার্চ) রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেসবুকে) হেফাজত ইসলামের কেন্দ্রীয় নেতা মামুনুল হককে নিয়ে ধর্ম নিয়ে কটূক্তি করেছিলেন স্থানীয় হবিবপুর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের গোপেন্দ্র দাসের ছেলে ঝুটন দাস আপন। এর বিষয়টি ফেসবুকে ভাইরাল হলে মঙ্গলবার (১৬ মার্চ) রাতেই শশখাই বাজার থেকে তাকে আটক করে পুলিশ। 
এদিকে, কটূক্তির ঘটনাকে কেন্দ্র করে বুধবার (১৭ মার্চ) সকালে উপজেলার হবিবপুর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামে হিন্দু সম্প্রদায়ের ১৫/২০টি বাড়িঘর ভাঙচুর করে দুর্বৃত্তরা।

এরপর বৃহস্পতিবার (১৮ মার্চ)  সকালে র‌্যাব সদর দপ্তর থেকে হেলিকপ্টারযোগে সুনামগঞ্জের শাল্লা আসেন র‌্যাবের মহা-পরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন। এসময় তিনি হবিবপুর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামে দুর্বৃত্তদের হামলায় ক্ষতিগ্রস্থ হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর পরিদর্শন ও প্রেসব্রিফিং করে ঘটনার সঙ্গে জড়িতদের কঠোর শান্তি ও গ্রামবাসীকে নিরাপদে বসবাসের আশ্বাস দেন। ঘটনার সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনার আশ্বাস দেন। এরপর র‌্যাবের মহা-পরিচালকের নির্দেশে নোয়াগাঁও গ্রামে অস্থায়ী র‌্যাব ও পুলিশ ক্যাম্প বসানো হয়েছে।

আল আমিন/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়