ঢাকা     শুক্রবার   ০৩ মে ২০২৪ ||  বৈশাখ ২০ ১৪৩১

নাগরপুরে শিক্ষক গোপেন্দ্র মোহন সাহা আর নেই

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩০, ২২ মার্চ ২০২১   আপডেট: ২০:৩৭, ২২ মার্চ ২০২১
নাগরপুরে শিক্ষক গোপেন্দ্র মোহন সাহা আর নেই

গোপেন্দ্র মোহন সাহা

টাঙ্গাইলের নাগরপুরে সরকারি যদুনাথ পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক গোপেন্দ্র মোহন সাহা (গোপেন স্যার) মারা গেছেন।

রোববার (২১ মার্চ) রাতে টাঙ্গাইলে তার ছোট ছেলের বাড়িতে বার্ধক্যজনিত কারণে মারা যান প্রবীণ এই শিক্ষক। তার বয়স হয়েছিল ১০০ বছর। তিনি তিন ছেলে, দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

শিক্ষক গোপেন্দ্র মোহন সাহাকে শেষ শ্রদ্ধা জানাতে তার মরদেহ সোমবার (২২ মার্চ) দুপুরে নাগরপুর কেন্দ্রীয় কালীবাড়িতে ও তার প্রিয় কর্মস্থলে নেওয়া হয়। সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন শেষে উপজেলার মামুদনগর কেন্দ্রীয় শ্মশানে মরদেহ দাহ করা হয়।

গোপেন্দ্র মোহন সাহার অসংখ্য ছাত্রছাত্রী সমাজে আজ প্রতিষ্ঠিত, সুপরিচিত। শ্রদ্ধাভাজন প্রিয় স্যারের মৃত্যুতে তারা গভীরভাবে শোকাহত। ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এস এম জাহিদ হাসান গোপেন্দ্র মোহন সাহার মৃত্যুতে বেদনাবিধুর কণ্ঠে বলেন, ‘শিক্ষাদানের মহান ব্রত যার কাজ, তিনিই শিক্ষক। আমার সৌভাগ্য আমি স্যারের ছাত্র ছিলাম। তিনি শুধু পাঠদান করতেন না, মানব জীবনের গভীর বোধ শিক্ষার্থীর মননে কোমল নিপুণতায় গেঁথে দিতেন। তার প্রতিটি উপদেশ আমাদের পাথেয় হয়েছে। স্যারের স্বর্গীয় আত্মার চিরশান্তি প্রার্থনা করি।’

প্রবীণ এ শিক্ষকের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন করটিয়া সরকারি সাদত বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক অধ্যক্ষ আফছার উদ্দিন, নাগরপুর সরকারি কলেজের সাবেক শিক্ষক সহযোগী অধ্যাপক আশরাফ উদ্দিন খান, সরকারি যদুনাথ পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শফিকুল ইসলাম সবুজ, নাগরপুর কেন্দ্রীয় কালীবাড়ি কমিটির ভারপ্রাপ্ত সভাপতি বাবু লক্ষ্মীকান্ত সাহা, নাগরপুর প্রেস ক্লাব, নাগরপুর রিপোর্টারস ইউনিটিসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন।

 

কাওছার/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়