ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রানা প্লাজা ধসে নিহতদের ফুলেল শ্রদ্ধায় স্মরণ

সাভার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৮, ২৪ এপ্রিল ২০২১   আপডেট: ১১:২২, ২৪ এপ্রিল ২০২১
রানা প্লাজা ধসে নিহতদের ফুলেল শ্রদ্ধায় স্মরণ

রানা প্লাজা ধসের ৭ বছর পূর্ণ হয়েছে আজ। এ উপলক্ষে বিভিন্ন শ্রমিক সংগঠন, আহত শ্রমিক ও নিহত শ্রমিকের স্বজনরা তাদের প্রিয়জনদের স্মরণ করছেন।

শনিবার (২৪ এপ্রিল) সকাল ৭টা থেকে সাভার বাজার বাসস্ট্যান্ড এলাকায় ধসে পড়া রানা প্লাজার সামনে প্রতিবাদ-প্রতিরোধ অস্থায়ী বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাচ্ছেন তারা।

শ্রদ্ধা জানাতে আসা নিহতদের স্বজন ও শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা দীর্ঘদিনেও ঘটনায় অভিযুক্তদের বিচার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন। নিহত-আহত শ্রমিকদের ক্ষতিপূরণ, পুনর্বাসন, তাদের সন্তানদের শিক্ষার ব্যবস্থা গ্রহণেরও দাবি জানান তারা। অনেককে নিহত শ্রমিকদের আত্মার মাগফিরাত কামনায় মোনাজাত করে আহাজারি করতে দেখা যায় ।   

শ্রদ্ধা জানাতে আসা গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক জলি তালুকদার বলেন, আমরা স্বাস্থ্যবিধি মেনেই ফুল দিয়েছি। রানা প্লাজার ঘটনার ৭ বছর পার হয়ে গেলেও এখন পর্যন্ত রানা প্লাজার বিচারকাজ শেষ হয়নি। প্রতিশ্রুতি মতো দেওয়া হয়নি শ্রমিকদের ক্ষতিপূরণ। রানা প্লাজার দুর্ঘটনায় অনেক শ্রমিকের জীবন অন্ধকারে চলে গেছে। সরকার তাদের নামমাত্র কিছু ক্ষতিপূরণ দিলেও অনেক পরিবার এখনও মানবেতর জীবন পার করছে।

রানার ফাঁসির দাবি জানিয়ে সব শ্রমিকের পুনর্বাসন ও ক্ষতিপূরণের দাবি জানান তিনি।

এ উপলক্ষ্যে সকাল থেকে রানা প্লাজার সামনে মোতায়েন রাখা হয়েছে অতিরিক্ত শিল্প পুলিশ। 

সাব্বির/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়