ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

সিলেটে ভূমিকম্পে হেলে পড়েছে দুই ভবন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:০৫, ৩০ মে ২০২১   আপডেট: ০৮:১৪, ৩০ মে ২০২১
সিলেটে ভূমিকম্পে হেলে পড়েছে দুই ভবন

সিলেটে কয়েক দফার ভূ-কম্পনে দু'টি বহুতল ভবন হেলে পড়েছে। নগরের পাঠানটুলা দর্জিবাড়ি এলাকায় এ ঘটনা ঘটেছে।

খবর পেয়ে শনিবার (২৯ মে) রাতে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীসহ সিসিকের প্রকৌশলী ও পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এসময় ভবন দুটির বাসিন্দাদের নিরাপদ স্থানে সরে যেতে বলা হয়েছে।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (মিডিয়া অ্যান্ড কমিউনিটি সার্ভিস) বি এম আশরাফ উল্যাহ তাহের এ তথ্য নিশ্চিত করেছেন।

এক বিজ্ঞপ্তিতে তিনি জানান, "ভূমিকম্পের ফলে জালালাবাদ পাঠানটুলা দর্জিবাড়িস্থ পল্লবী ব্লক-সি-১৬ (হোল্ডিং নং-০৩৮২-০১) নম্বর বাসা এবং একই এলাকার মোহনা ব্লক-বি-০৩, হোল্ডিং নং-০৮৫১-১৪ নম্বর বাসা একে অপরের প্রায় ১ ফুট পরিমাণে হেলে পড়েছে।"

সিসিকে কন্ট্রোল রুম, হট লাইন চালু: আবহাওয়া অধিদপ্তরের তথ্যানুসারে ১ দিনে ৪ বার ভূমিকম্প অনুভূত হওয়ায় পরবর্তী ৭ দিনের মধ্যে বেশি মাত্রার ভূমিকম্পের আশংকা রয়েছে। সে অনুযায়ী সিলেট সিটি কর্পোরেশন দূর্যোগ মোকাবেলায় বিশেষ পর্যবেক্ষন ও প্রস্তুতি গ্রহন করেছে সিলেট সিটি কর্পোরেশন।

শনিবার সিলেট সিটি কর্পোরেশনের সম্মেলন কক্ষে আয়োজিত জরুরী সভা থেকে নগরবাসীকে আতংকিত না হয়ে সচেতন ও দূর্যোগ পরিস্থিতি মোকাবেলায় আগাম প্রস্তুতি নিতে অনুরোধ জানানো হয়েছে।

সিসিকের ২৭ টি ওয়ার্ডে কাউন্সিলরদের নেতৃত্বে দূর্যোগ ব্যবস্থাপনায় প্রশিক্ষিত সেচ্ছাসেবকদের সমন্বয়ে দূর্যোগ পরবর্তি ক্ষয়ক্ষতি কমিয়ে আনাতে প্রস্ততিমূলক ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত নেয় হয়।

এদিকে সিলেটের সকল সরকারী ও বেসরকারী হাসপাতাল ক্লিনিকের দূর্যোগকালিন সময়ে চিকিৎসা সেবা দান নিশ্চিতে প্রস্তুতি গ্রহনের জন্য অনুরোধ করা হয়েছে।

নোমান/নাসিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়