Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২২ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৭ ১৪২৮ ||  ১৩ সফর ১৪৪৩

রংপুর বিভাগে ২৪ ঘণ্টায় মৃত্যু ১৮, শনাক্ত ৬৭৯

রংপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৭, ১ আগস্ট ২০২১  
রংপুর বিভাগে ২৪ ঘণ্টায় মৃত্যু ১৮, শনাক্ত ৬৭৯

রংপুর বিভাগে ২৪ ঘণ্টায় (শনিবার সকাল থেকে রোববার সকাল পর্যন্ত) করোনায় আক্রান্ত আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন করে শনাক্ত হয়েছেন ৬৭৯ জন। আক্রান্তের হার ৩০ দশমিক ৩১ শতাংশ।

রোববার ( ১ আগস্ট) দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মোতাহারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

ডা. মো. মোতাহারুল ইসলাম জানান, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রয়েছেন রংপুরের ৬জন, পঞ্চগড়ের ১ জন, নীলফামারীর ১জন, কুড়িগ্রামের ১ জন, ঠাকুরগাঁওয়ের ৬ জন, দিনাজপুরের ২ জন ও গাইবান্ধার একজন ।

এ সময়ে বিভাগে ২ হাজার ২৪০ জনের নমুনা পরীক্ষা করে ৬৭৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রয়েছেন রংপুরের ১৫৬ জন, গাইবান্ধার ৫১ জন, ঠাকুরগাঁওয়ের ১০৭ জন, কুড়িগ্রামের ৯০ জন, পঞ্চগড়ের ৬৩ জন, দিনাজপুরের ৯৪ জন, নীলফামারীর ৮০ জন ও লালমনিরহাটের ৩৮ জন।

নতুন করে মারা যাওয়া ১৮ জনসহ বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৯৩৬ জনে। এর মধ্যে রয়েছেন দিনাজপুরের ২৬২ জন, রংপুরের ১৮৯ জন, ঠাকুরগাঁওয়ের ১৭০, নীলফামারীর ৬৪, পঞ্চগড়ের ৫৪, লালমনিরহাটের ৫৩, কুড়িগ্রামের ৪২ ও গাইবান্ধার ৪১ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৮০ জন।

বিভাগের আট জেলায় এখন পর্যন্ত ৪২ হাজার ২৩৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে রয়েছেন দিনাজপুরের ১২ হাজার ৭১৩ জন, রংপুরের ৯ হাজার ৯৬১ জন, ঠাকুরগাঁওয়ের ৬ হাজার ১৩৯ জন, গাইবান্ধার ৩ হাজার ৮৫১ জন, নীলফামারীর ৩ হাজার ৬১৭ জন, কুড়িগ্রামের ৩ হাজার ৫৬২ জন, লালমনিরহাটের ২ হাজার ২৫৩ জন এবং পঞ্চগড়ের ২ হাজার ৭৫৬ জন।

এছাড়াও করোনার উপসর্গ নিয়ে প্রতিদিন বিভাগের হাসপাতালগুলোতে অন্তত ১৫ থেকে ২০ জনের মৃত্যু হচ্ছে বলে জানা গেছে। তবে উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তিদের হিসেবে ধরছে না স্বাস্থ্য বিভাগ। বর্তমানে বিভাগের হাসপাতালগুলোতে সংকটাপন্ন রোগীদের জন্য মিলছে না আইসিইউ বেড। দেখা দিয়েছে অক্সিজেন সঙ্কট।

আমিরুল/টিপু

সর্বশেষ