ঢাকা     মঙ্গলবার   ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৪ ১৪৩০

তথ্যের ভুলে ভাতা পাচ্ছেন না ৩ হাজার কার্ডধারী

হবিগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৮, ১৮ সেপ্টেম্বর ২০২১  
তথ্যের ভুলে ভাতা পাচ্ছেন না ৩ হাজার কার্ডধারী

তথ্য হালনাগাদের সময় ভুল মোবাইল নম্বর লিপিবদ্ধ হওয়ায় টাকা পাচ্ছেন না হবিগঞ্জ জেলার সরকারি ভাতাভোগী প্রায় ৩ হাজার কার্ডধারী।

সমাজসেবা অধিদপ্তর সূত্রে জানা গেছে, গত অর্থ বছরের হিসাবে হবিগঞ্জ জেলায় ১০ ধরনের স্থায়ী ভাতাভোগীর সংখ্যা ১ লাখ ২১ হাজার ৩৫০ জন। আগে ব্যাংক হিসাবের মাধ্যমে তিন মাস অন্তর তাদের ভাতা হিসেবে দেওয়া হত ১৯ কোটি ৯০ লাখ ১৩ হাজার ৫৫০ টাকা। কিন্তু গত অর্থবছরের শেষের দিকে ব্যাংক হিসাবের পরিবর্তে মোবাইল ব্যাংকিয়ের মাধ্যমে অর্থ প্রদানের সুবিধা চালু করে সরকার।

এজন্য প্রত্যেক ভাতাভোগীর বিকাশ হিসাব নম্বর সংগ্রহ করে সমাজসেবা অধিদপ্তর। কিন্তু তথ্য লিপিবদ্ধ করার সময় ভুল মোবাইল নম্বর দিয়েছেন জেলার প্রায় তিন হাজার ভাতাভোগী। ফলে সমাজসেবা অধিদপ্তর থেকে ওই নম্বরগুলোতে টাকা প্রেরণ করলেও তা স্বয়ংক্রিয়ভাবে ফেরেত চলে যাচ্ছে। এজন্য গত অর্থবছরে শেষ তিন মাসের টাকা পাননি তাঁরা।

বাহুবল উপজেলার পুটিজুরী ইউনিয়নের বাসিন্দা আব্দুর রউফ জানান, বয়স্ক ভাতা ও ভিক্ষাবৃত্তির মাধ্যমে পাওয়া টাকায় তার সংসার চলতো।  কিন্তু তিন মাস টাকা না পাওয়ায় সংসারে অভাব নেমেছে।  দ্রুত মোবাইল নম্বর সংশোধনের আবেদন জানিয়েছেন তিনি।

পুটিজুরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শামছুদ্দিন আহমেদ বলেন, তাঁর ইউনিয়নে ১২৭ জন ভাতাভোগী এ সমস্যায় পড়েছেন। প্রায়ই তারা পরিষদে এসে ভিড় করছেন।

হবিগঞ্জ সমাজসেবা অধিদপ্তরের সহকারী পরিচালক সিরাজুম মনির আফতাবী জানান, প্রায় ৩ হাজার মানুষের মোবাইল নম্বর ভুল হয়েছে।  মাঠপর্যায়ে পুরোদমে কাজ চলছে ও ইতিমধ্যে দুই হাজার মানুষের মোবাইল নম্বর সংশোধন করা হয়েছে।  বাকী ১ হাজার সংশোধন হলে সবাই আগের কিস্তিসহ বর্তমান কিস্তির টাকাও পেয়ে যাবেন।

কাওসার/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়