ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

সুনামগঞ্জে বাস ধর্মঘট, ভোগান্তিতে যাত্রীরা 

সুনামগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৩, ১৯ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৫:৫৯, ১৯ সেপ্টেম্বর ২০২১
সুনামগঞ্জে বাস ধর্মঘট, ভোগান্তিতে যাত্রীরা 

ঢাকা-সুনামগঞ্জ রুটের সিলেট বাইপাস এলাকায় বাসে চাঁদাবাজির অভিযোগে অনির্দিষ্টকালের জন্য বাস ধর্মঘটের ঘোষণা দিয়েছে জেলা সড়ক ও পরিবহন শ্রমিক ইউনিয়ন।

ধর্মঘটের কারণে রোববার (১৯ সেপ্টেম্বর) সকাল থেকে এই দুরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে।  সিলেট-সুনামগঞ্জ বাদে সারাদেশের সব জেলার সাথে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন।   বাস চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছেন ঢাকাগামীসহ সারাদেশের যাত্রীরা।

নজরুল ইসলাম নামের ঢাকাগামী যাত্রী বলেন, জরুরি কাজে ঢাকা যাওয়া জন্য আসছিলাম।  কিন্তু বাস চলাচল বন্ধ থাকায় এখন যেতে হচ্ছে সিলেটে।  সেখান থেকে ঢাকায় যেতে হবে।  অনেকটা দুর্ভোগে পড়েছি।

সড়ক ও পরিবহন শ্রমিক ইউনিয়ন নেতারা জানান, অনেকদিন ধরে সুনামগঞ্জ থেকে ঢাকা আসা যাওয়ার পথে সিলেট বাইপাস সড়কে চাঁদাবাজি করছে একটি চক্র।  বিষয়টি সিলেটের বিভাগীয় কমিশনার, পুলিশ কমিশনার, জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ উধ্বতন কর্তৃপক্ষের সবাইকে জানানো হলেও তারা কোনো ব্যবস্থা নেয়নি।  এ কারণে জেলা সড়ক ও পরিবহন ইউনিয়নের নেতারা শনিবার (১৮ সেপ্টেম্বর) বিকালে বাস চলাচল বন্ধের সিদ্ধান্ত নেয়।

সুনামগঞ্জ জেলা সড়ক ও পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক নুরুল হক জানান, সড়কে বাস থামিয়ে চাঁদাবাজি করছে একটি চক্র।  অথচ একাধিক অভিযোগ করার পরেও প্রশাসন আমলে নিচ্ছে না।  তাই আজ রোববার (১৯ সেপ্টেম্বর) সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ রাখা হয়েছে। যদি আমাদের দাবি মেনে না নেওয়া হয় তাহলে লোকাল সড়কের গাড়ি চলাচলও বন্ধ করা হবে। 

উল্লেখ্য, জেলা সড়ক ও পরিবহন শ্রমিক ইউয়িনের নেতারা শনিবার (১৮ সেপ্টেম্বর) বিকালে জরুরি মিটিং করে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ ঘোষণা করে। 

আল আমিন/সুমি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়