ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সুনামগঞ্জে বাস ধর্মঘট প্রত্যাহার

সুনামগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৭, ১৯ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৬:০০, ১৯ সেপ্টেম্বর ২০২১
সুনামগঞ্জে বাস ধর্মঘট প্রত্যাহার

ঢাকা-সুনামগঞ্জ রুটের সিলেট বাইপাস এলাকায় বাসে চাঁদাবাজি বন্ধ ও চাদাঁবাজদের গ্রেপ্তারের আশ্বাসে বাস ধর্মঘট প্রত্যাহার করেছে জেলা সড়ক ও পরিবহন শ্রমিক ইউয়িনের নেতারা। 

রোববার (১৯ সেপ্টেম্বর) বিকেল ৩টায় জেলা সড়ক ও পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতাদের সাথে জেলা প্রশাসন কার্যালয়ে জরুরী মতবিনিময় সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। 

বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন। 

তিনি জানান, বাস ধর্মঘটের খবর পেয়ে জরুরি মতবিনিময় সভা আহবান করি।  তারা আমার ডাকে সাড়া দিয়ে মত বিনিময় সভায় বসেন।  এ সময় তারা তাদের দাবি তুলে ধরলে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের আইনি সহায়তা দেওয়ার আশ্বাস দেই।  তারা এই আশ্বাসে ধর্মঘট তুলে নেয়। 

জেলা প্রশাসক আরও বলেন, যারা সড়কে চাদাঁবাজি কিংবা বেআইনি কোনো কর্মকাণ্ড করবে তাদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেয়া হবে।

সুনামগঞ্জ জেলা সড়ক ও পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক নুরুল হক জানান, চাঁদাবাজি বন্ধে পদক্ষেপ ও জেলা প্রশাসকের আশ্বাসের প্রেক্ষিতে আমরা আমাদের অনির্দিষ্টকালের শ্রমিক ধর্মঘট স্থগিত করি।  যদি আবারও চাঁদাবাজি হয় তাহলে আমরা আবার আন্দোলনে নামতে বাধ্য হবো। 

আর পড়ুন: সুনামগঞ্জে বাস ধর্মঘট, ভোগান্তিতে যাত্রীরা 

সুনামগঞ্জ থেকে ঢাকা আসা যাওয়ার পথে সিলেট বাইপাস সড়কে চাঁদাবাজি করছে একটি চক্র।  বিষয়টি সিলেটের বিভাগীয় কমিশনার, পুলিশ কমিশনার, জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ কর্তৃপক্ষের সবাইকে জানানো হলেও তারা কোনো ব্যবস্থা নেয়নি।  জেলা সড়ক ও পরিবহন শ্রমিক ইউয়িনের নেতারা শনিবার (১৮ সেপ্টেম্বর) বিকালে জরুরি সভা করে অনির্দিষ্টকালের জন্য ঢাকা-সুনামগঞ্জ সড়কে বাস চলাচল বন্ধ ঘোষণা করে।  আজ বিকালে তা প্রত্যাহার করা হয়।

আল আমিন/সুমি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়