ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রাইজিংবিডিতে সংবাদ প্রকাশের পর মেধা মনির চিকিৎসা শুরু

মোসলেম উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২০, ৭ অক্টোবর ২০২১  
রাইজিংবিডিতে সংবাদ প্রকাশের পর মেধা মনির চিকিৎসা শুরু

শীর্ষস্থানীয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডিতে সংবাদ প্রকাশের পর দিনাজপুরের হিলির মেধা মনির চিকিৎসা শুরু হয়েছে।

পোড়া ক্ষতের জ্বালা আর কতোদিন বয়ে বেড়াবে মেধা’ শিরোনামে সংবাদটি গত ২৭ সেপ্টেম্বরে প্রকাশিত হওয়ার পর সংবাদটি দিনাজপুরের হিলির বৈগ্রাম ফাউন্ডেশন নামের একটি সেচ্ছাসেবক সংগঠনের নজরে আসে।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) সকালে বৈগ্রাম ফাউন্ডেশনের সদস্য আশরাফুল ইসলাম রাইজিংবিডিকে বলেন, ‘গত ২৭ সেপ্টেম্বর রাইজিংবিডি অনলাইনে মেধা মনির সংবাদটি দেখতে পাই। তখন আমি আমাদের বৈগ্রাম ফাউন্ডেশনের সকল সদস্যদের সামনে এই অসহায় শিশুর কথা তুলে ধরি। এতে সংগঠনের সকল সদস্যরা তার চিকিৎসার জন‌্য আমাকে নির্দেশ দেন। ২৮ সেপ্টেম্বর আমি নিজ দায়িত্বে শিশু মেধা, তার মা এবং বড় বোন সাবিনাকে ঢাকায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে যাই এবং ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক আ. মো. আবুল কালাম আযাদ মহোদয়ের নিকট মেধাকে দেখাই। পরে তিনি বার্ন ও প্লাস্টিক সার্জারি বিভাগের ড. মুহাম্মদ শহিদুল্লাহর নিকট পাঠান। তিনি মেধা মনিকে প্রায় এক ঘণ্টা ধরে দেখেন এবং মেধা মনিকে প্রেসক্রিপশন করেন দেন।’

বার্ন ও প্লাস্টিক সার্জারি বিভাগের ড. মুহাম্মদ শহিদুল্লাহ জানান, মেধার বয়স এখন ১০ বছর। তার বুকের একপাশ ভাল আছে। আরও ৬ মাস তকে পর্যবেক্ষণে রাখা হবে। এরপর মেধা মনির প্লাস্টিক সার্জারি করা হবে। এই সময়ের মধ্যে শিশুটিরে যত্ন বাড়াতে হবে। সঙ্গে পুষ্টিকর খাবার খাওয়াতে হবে। শিশুটির অনেক পুষ্টির অভাব আছে।

মেধা মনির বড় বোন সাবিনা ইয়াসমিন রাইজিংবিডিকে ধন্যবাদ দিয়ে বলেন,  ‘আমার বাবা একজন দিনমজুর, অনেক কষ্ট করে আমাকে বগুড়া নার্সিংয়ে পড়াচ্ছেন। আবার ছোট বোনের চিকিৎসা। রাইজিংবিডি আমার অসহায় বোনটাকে নিয়ে নিউজ করেছিলো। তাই বৈগ্রাম ফাউন্ডেশন আমার অসহায় বোনের পাশে দাঁড়িয়েছে।’

রাইজিংবিডিতে এধরনের মানবিক সংবাদ প্রচারের জন্য ফাউন্ডেশনের সদস্য আশরাফুল ইসলাম অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডিকে ধন্যবাদ জানান।

দিনাজপুর/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়