ঢাকা     শনিবার   ২৭ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১২ ১৪৩১

সিনহা হত্যা মামলায় ৫৯ সাক্ষীকে সমন জারি আদালতের

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৮, ১০ অক্টোবর ২০২১   আপডেট: ১৮:৫৮, ১০ অক্টোবর ২০২১
সিনহা হত্যা মামলায় ৫৯ সাক্ষীকে সমন জারি আদালতের

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় ৮৩ জন সাক্ষী থেকে এ পর্যন্ত ৫৯ সাক্ষীকে সমন জারি করেছেন আদালত। 

এর আগে ওই হত্যাকাণ্ডের ঘটনায় পঞ্চম দফার প্রথম দিনে সাক্ষগ্রহণ ও জেরা শেষ হয়। এতে ২৬ জন সাক্ষীর জবানবন্দি নেওয়া হয়।

আরো পড়ুন: সিনহা হত্যা মামলায় পঞ্চম দফা সাক্ষ্যগ্রহণ শুরু

রোববার (১০ অক্টোবর) বিকেল সাড়ে ৫টায় আদালত থেকে বের হয়ে সাংবাদিকদের এ বিষয়টি নিশ্চিত করেন মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ফরিদুল আলম।

ফরিদুল আলম বলেন, 'মেজর (অব.) সিনহা হত্যা মামলার পঞ্চম দফা সাক্ষ্যগ্রহণের প্রথমদিন রোববার ২৬ জন সাক্ষীর জবানবন্দি ও  আসামিপক্ষের আইনজীবীদের জেরা শেষ হয়েছে। সোমবার (১১ অক্টোবর) দ্বিতীয় দিনে সমন জারি হওয়া ১০ জন সাক্ষীকে উপস্থাপন করতে পারবো বলে আশা করছি।'

আরো পড়ুন:  সিনহা হত্যা মামলার চতুর্থ দফা সাক্ষ্যগ্রহণ শুরু

তিনি আরও বলেন, ‘এ পর্যন্ত  এই মামলার  ৮৩ সাক্ষী থেকে ৫৯ জন সাক্ষীকে বিজ্ঞ আদালত সমন জারি করেছেন। অতি শিগগিরই সমন জারি করা প্রত্যেক সাক্ষীর জবানবন্দি ও জেরা শেষ হবে।'

পঞ্চম দফা সাক্ষ্যগ্রহণ শুরু হয় রোববার। এদিন সকালে সাক্ষী বেবি বেগমের চতুর্থ ধাপে বাকি থাকা জেরা দিয়ে পঞ্চম ধাপের বিচারিক কার্যক্রম শুরু হয়।

আরো পড়ুন: সিনহা হত‌্যার বিচার শুরু 

প্রসঙ্গত, গতবছর ৩১ জুলাই রাতে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর মেরিনড্রাইভ চেক পোস্টে গুলি করে হত্যা করা হয় সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খানকে।

এ ঘটনায় সিনহার বড় বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস ৫ অগাস্ট ওসি প্রদীপ, পরিদর্শক লিয়াকতসহ ৯ জন পুলিশ সদস্যকে আসামি করে আদালতে মামলা করেন। আদালত মামলার তদন্তভার দেন র‌্যাবকে।

তারেকুল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়