Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ০৬ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২২ ১৪২৮ ||  ২৯ রবিউস সানি ১৪৪৩

ধর্মীয় উস্কানিমূলক পোস্ট: শরীয়তপুরে ছাত্রলীগ নেতাকে অব্যাহতি 

শরীয়তপুর সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৬, ১৭ অক্টোবর ২০২১  
ধর্মীয় উস্কানিমূলক পোস্ট: শরীয়তপুরে ছাত্রলীগ নেতাকে অব্যাহতি 

শরীয়তপুরে কুমিল্লায় কোরআন অবমাননার বিষয় নিয়ে ফেজবুকে সাম্প্রদায়িক উস্কানিমূলক পোস্ট দেওয়ার অভিযোগ উঠেছে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে। ওই বিষয়ে দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগ এনে সদর উপজেলা ছাত্রলীগের ধর্ম বিষয়ক সম্পাদক শহীদুল ইসলাম ঢালীকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) রাতে তাকে অব্যাহতি দেওয়া হয়।

শরীয়তপুর জেলা ছাত্রলীগ সূত্র জানায়, তিনি উস্কানিমূলক পোস্টে ছাত্রলীগসহ ধর্মপ্রাণ মুসলিমদের আন্দোলন করার জন্য রাজপথে নামার আহ্বান জানান। বিষয়টি ১৪ অক্টোবর ছাত্রলীগ ও আওয়ামী লীগের নেতাদের দৃষ্টিগোচর হয়। এরপরই দলীয় পদ থেকে তাকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত হয়।

জানতে চাইলে শহীদুল ইসলাম ঢালী বলেন, ‘আমি মুসলমান, কোরআন অবমাননার প্রতিবাদ করবো এটাই স্বাভাবিক। আমি প্রতিবাদের আহ্বান জানিয়ে সঠিক কাজটিই করেছি। এ অপরাধে আমাকে দলের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। এতে আমার কোনো দুঃখ নেই।’ 

সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি রাশেদুজ্জামান সিকদার বলেন, উপজেলা ছাত্রলীগের ধর্ম-বিষয়ক সম্পাদক শহীদুল ইসলাম ঢালী ফেসবুকে ধর্মীয় উস্কানিমুলক পোস্ট দিয়েছেন। যেটা ছাত্রলীগের নেতা হিসেবে তিনি পারেন না। বিষয়টি নিয়ে নানা ধরনের অভিযোগ আসতে থাকে। তখন সিনিয়র নেতাদের পরামর্শে তাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। 

সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর হোসেন বলেন, ‘সারা দেশে আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা ধর্মীয় সম্প্রীতি বজায় রাখার জন্য কাজ করছেন। তখন এক নেতার উস্কানিমূলক বক্তব্য ও কর্মকাণ্ড আমাদের বিব্রত করে। তাই তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হয়েছে।’
 

ইমন/বকুল 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়