ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

পত্রিকার হকার থেকে ইউপি সদস্য

রুমন চক্রবর্তী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৪, ১৫ নভেম্বর ২০২১   আপডেট: ১৩:২৭, ১৫ নভেম্বর ২০২১
পত্রিকার হকার থেকে ইউপি সদস্য

খুরশিদ আলম

প্রায় ১৬ বছর ধরে দেশ-বিদেশের নানা খবরে সমৃদ্ধ সংবাদপত্র নিয়ে মানুষের দ্বারে দ্বারে ছুটেছেন খুরশিদ আলম। কখনও আকাশ ছোঁয়ার স্বপ্ন দেখেননি তিনি। নিজের আর পরিবারের প্রয়োজনে এই পেশাকেই পছন্দের পেশা হিসেবে বেছে নিয়েছিলেন। দিনের পর দিন দু’চাকার বাহন সাইকেলে পেডেল মেরে চলেছে তার জীবন। প্রতিদিন সময়মত পৌঁছে দিয়েছেন গ্রাহকের হাতে প্রতিদিনের সংবাদপত্র।

যে খুরশিদ আলম বিভিন্ন পত্রিকায় অন্যদের শিরোনাম হতে দেখেছেন, সেই তিনি আজ নিজেই বিভিন্ন সংবাদ মাধ্যমে শিরোনামে নিজের নাম দেখে বিস্মিত হয়েছেন।

কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার নোয়াবাদ ইউনিয়নের বাজে পাঠধা গ্রামের মৃত হাফিজ উদ্দিনের ছেলে খুরশিদ আলম। সদা মিষ্ট-স্পষ্টভাষী, সৎ, নির্ভীক এই মানুষটিকে পরিবারসহ নিজ এলাকার সবাই বেশ পছন্দ করেন। তাইতো সবার কথায় সাহস করে ইউনিয়ন পরিষদ নির্বাচনে উপজেলার নোয়াবাদ ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডে ইউপি সদস্য পদে নেমেছিলেন নির্বাচনি মাঠে।

নির্বাচনের আগেও গ্রাহকের কাছে গিয়েছেন নিয়মিত পত্রিকা নিয়ে। আবার এলাকার সকল মানুষের ভালবাসা নিয়ে নির্বাচনি প্রচারণাও চালিয়েছেন। তাইতো হতাশ হয়নি তার পরিবার ও এলাকার মানুষ। গত বৃহস্পতিবার (১১ নভেম্বর) ইউনিয়ন পরিষদ সদস্য পদে বীরের মত বিজয়ী হয়েছেন পত্রিকার হকার মো. খুরশিদ আলম।

দিনব্যাপী শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ শেষে, মো. খুরশিদ আলম ফুটবল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বী জাহাঙ্গীর আলমের মোরগ প্রতিককে ১৭ ভোটের ব্যবধানে হাড্ডাহাড্ডি লড়াইয়ে বিজয় ছিনিয়ে এনেছেন। নির্বাচনে করিমগঞ্জ উপজেলার নোয়াবাদ ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডে ফুটবল প্রতীকে খুরশিদ আলম পেয়েছেন ৫৪৮ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাহাঙ্গীর আলম মোরগ প্রতীকে পেয়েছিলেন ৫৩১ ভোট।

জয়ের ব্যাপারে খুরশিদ আলম রাইজিংবিডিকে বলেন, ‘আমি দীর্ঘদিন ধরেই মানুষের সেবা দিয়ে আসছি। প্রতিদিনের খবর পৌঁছে দেওয়াই ছিল আমার কাজ। সবাই আমাকে চেনে জানে। তাই মানুষের ভালবাসায় এখন নতুন গুরু দায়িত্ব কাধে নিলাম। জনগণের রায় নিয়ে আমি ইউনিয়ন পরিষদের সদস্য নির্বাচিত হয়েছি। সকল ভোটারদের কাছে আমি কৃতজ্ঞ। আমি সবসময় তাদের প্রয়োজনে, সুখে-দুঃখে পাশে থাকতে চাই।’ 

জেলা সদরের সংবাদপত্রের এজেন্ট পত্রিকা ঘরের স্বত্বাধিকারী এম এ সাদেক মুকুল রাইজিংবিডিকে জানান, খুরশিদ আলম খুবই ভাল মনের একজন মানুষ। কখনও তার মাঝে কোনো অহংকার বা মানুষকে ছোট করে কথা বলার অভ্যাস চোখে পড়েনি। প্রায় ১৬ বছর ধরে তিনি প্রতিদিন নিয়মিত আমার এখান থেকে পত্রিকা নিয়ে বিক্রি করেন। নির্বাচনের আগেও তিনি তার দায়িত্ব বা কাজে কোনো প্রকার অবহেলা করেননি। তিনি ইউনিয়ন পরিষদের সদস্য নির্বাচিত হওয়ায় আমি ভীষণ খুশি হয়েছি। আমি আশা করি, তিনি তার মেধা ও সততা মানুষের কল্যাণে ব্যবহার করবে।

কিশোরগঞ্জ/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়