ঢাকা     বুধবার   ২৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৫ ১৪৩১

র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধ, বিপুল অস্ত্রসহ ৫ সন্ত্রাসী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৩, ৬ ফেব্রুয়ারি ২০২২   আপডেট: ১৬:৩৪, ৬ ফেব্রুয়ারি ২০২২
র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধ, বিপুল অস্ত্রসহ ৫ সন্ত্রাসী গ্রেপ্তার

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার জঙ্গল ছলিমপুরে সন্ত্রাসী মশিউর বাহিনীর আস্তানায় র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধের পর বিপুল অস্ত্রসহ পাঁচ সন্ত্রাসীকে গ্রেপ্তার করা হয়েছে। 

শনিবার (৫ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টা থেকে ভোর পর্যন্ত টানা অভিযান চালায় র‌্যাব-৭ এর আভিযানিক দল। রোববার (৬ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রামের পতেঙ্গায় র‌্যাবের সদরদপ্তরে প্রেস ব্রিফিংয়ে অভিযানের বিস্তারিত জানান র‌্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এম ইউসুফ। 

অভিযানে গ্রেপ্তারকৃতরা হলেন— রফিকুল ইসলাম মালু (৪১), মো. সিরাজুল ইসলাম (৩৪), মো. হাসান (৩৫), জামাল শেখ (৪৭) ও মিজানুর রহমান কদর। সন্ত্রাসীদের কাছ থেকে ১০টি দেশীয় ও একটি বিদেশি আগ্নেয়াস্ত্র, ২২ রাউন্ড গুলি, সেনাবাহিনীর পোশাক উদ্ধার করা হয়।  

অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এম ইউসুফ জানান, জঙ্গল ছলিমপুর এলাকায় সেমিপাকা টিনসেট ঘরে মশিউর ও তার সঙ্গীরা নাশকতার পরিকল্পনা করছে— এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হয়। এ সময় আস্তানার ভেতর থেকে হামলায় র‌্যাবের কয়েকজন সদস্য আহত হয়। পরে কৌশলে অভিযান চালিয়ে সন্ত্রাসীদের গ্রেপ্তার ও অস্ত্র উদ্ধার করা হয়। 

র‌্যাব জানায়, গ্রেপ্তারকৃত সন্ত্রাসীরা দীর্ঘদিন ধরে জঙ্গল ছলিমপুর এলাকায় নিজেদের প্রভাব বিস্তার, চাঁদাবাজি, সরকারি জমি প্লট আকারে লোকজনের কাছে বিক্রয় করে টাকা আদায় করতেন। এলাকায় ছিনতাই, চাঁদাবাজি ও নিজেদের অপরাধকর্ম চালিয়ে যাওয়ার স্বার্থে মশিউর ও তার ছেলে শিবলু সন্ত্রাসী বাহিনী গড়ে তোলেন।

র‌্যাব জানায়, গ্রেপ্তারকৃত রফিকুল ইসলাম মালুর (৪১) বিরুদ্ধে বায়েজিদ থানায় একটি মামলা রয়েছে। তিনি এলাকায় মালু নামে পরিচিত। সিরাজুল ইসলামের বিরুদ্ধে পাঁচটি, মো. হাসানের (৩৫) বিরুদ্ধে সাতটি, জামাল শেখের (৪৭) বিরুদ্ধে ১০টি এবং মিজানুর রহমান কদরের বিরুদ্ধে বিভিন্ন থানায় ১০টিরও অধিক মামলা রয়েছে। 

রেজাউল/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়