ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

রাস্তার পাশে মানসিক ভারসাম্যহীন নারীর সন্তান প্রসব

পঞ্চগড় প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৭, ৪ জুন ২০২২   আপডেট: ২১:৩০, ৪ জুন ২০২২
রাস্তার পাশে মানসিক ভারসাম্যহীন নারীর সন্তান প্রসব

পঞ্চগড়ে মহাসড়কের পাশে ফুটফুটে ছেলে সন্তান প্রসব করেছেন মানসিক ভারসাম্যহীন এক নারী। শনিবার (৪ জুন) সকালের দিকে পঞ্চগড় সদর ইউনিয়নের জগদল বাজারে অগ্রণী ব্যাংকের সামনে মহাসড়কের পাশে তিনি সন্তান প্রসব করেন। 

ওই নারীর নাম সেলিনা আক্তার (২৫)। তিনি পঞ্চগড় সদর উপজেলার ধাক্কামারা ইউনিয়নের তেলিপাড়া গ্রামের ভ্যান চালক রইস উদ্দীনের স্ত্রী।

পারিবারিক সূত্রে জানা যায়, সেলিনা অন্তঃসত্ত্বা হওয়ার পর মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেন। বিভিন্ন সময় স্বামীর বাড়ি থেকে বেরিয়ে এদিকে-সেদিক ঘোরাফেরা করতেন। এক পর্যায়ে তাকে তার বাবার বাড়িতে রাখা হয়। কিন্তু শনিবার (৪ জুন) সকালে বাবার বাড়ির কাউকে কিছু না বলে বেরিয়ে পড়েন। হঠাৎ প্রসব ব্যথা উঠলে সড়কের পাশে বালুর স্তূপে সন্তান প্রসব করেন। তার কোল আলো করে জন্ম নেয় ফুটফুটে এক ছেলে শিশু। ভূমিষ্ঠ শিশুর কান্নায় স্থানীয়রা এগিয়ে আসে। পরে স্থানীয়দের সহযোগিতায় ফায়ার সার্ভিসের কর্মীদের মাধ্যমে তাদের দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়।

স্থানীয়রা জানান, সকালে ওই নারীকে অগ্রণী ব্যাংকের সামনে সন্তান প্রসব করতে দেখেন স্থানীয় ব্যবসায়ী ছাব্বির হোসেন। তিনি দ্রুত স্থানীয়দের ডেকে তাকে প্রাথমিক চিকিৎসা ও পরিষ্কার কাপড় এনে দেন। পরে তিনি পঞ্চগড় ফায়ার সার্ভিসে খবর দিলে কর্মীরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে নবজাতক ও মাকে উদ্ধার করে চিকিৎসার জন্য পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করেন। খবর পেয়ে পরিবারের লোকেরা হাসপাতালে ছুটে আসেন। 

পরিবারের সদস্যরা জানান, সন্তান সম্ভাবা হওয়ার ৭ মাসে তাকে বাবার বাড়ি তেঁতুলিয়া উপজেলার দেবনগড় ইউনিয়নের পাথরঘাটা গ্রামে এনে রাখা হয়। আজ বাড়ির কাউকে কিছু না বলে বাড়ি থেকে বেরিয়ে পড়ে সেলিনা। সেলিনা কিছুটা মানসিক ভারসাম্যহীন বলে জানিয়েছেন তার শ্বশুর বাড়ির লোকেরা।

পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. আব্দুর রাজ্জাক বলেন, নবজাতকের নাকে ও মুখে বালু ছিল। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে মা ও নবজাতক সুস্থ রয়েছে।

নাঈম/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়