ঢাকা     শুক্রবার   ০৩ মে ২০২৪ ||  বৈশাখ ২০ ১৪৩১

আগুন নিয়ন্ত্রণে দিশেহারা ফায়ার সার্ভিস

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩৪, ৫ জুন ২০২২   আপডেট: ০৮:৫৯, ৫ জুন ২০২২
আগুন নিয়ন্ত্রণে দিশেহারা ফায়ার সার্ভিস

ছবি: রাইজিংবিডি

রাত ফুরিয়ে সকাল হয়ে গেছে। কিন্তু নেভানো যায়নি চট্টগ্রামের সীতাকুণ্ড বিএম কনটেইনার ডিপো’র আগুন। রাত ১১টা থেকে ফায়ার সার্ভিসের ২৪টি ইউনিট রাতভর চেষ্টা করেও এই ডিপো’র আগুন নিয়ন্ত্রণে আনতে পারেনি। পানি না থাকা, বিস্ফোরণের আশঙ্কায় শেষ পর্যন্ত ফায়ার সার্ভিস অনেকটা অসহায় আত্মসমর্পণ করেছে। রোববার (৫ জুন) সকাল ৬টা পর্যন্ত ডিপোতে আগুন জ্বলছিল।  

ঘটনাস্থলে থাকা ফায়ার সার্ভিসের কর্মকর্তা ফারুক হোসেন জানান, এই ডিপো’র অধিকাংশ কনটেইনারেই রাসায়নিক দাহ্য পদার্থ থাকায় পানি দিয়ে এই আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হচ্ছে না। এ ছাড়া আগুন নেভানোর সময় বিস্ফোরণে ইতোমধ্যে ফায়ার সার্ভিসের অন্তত ২০ কর্মী আহত হয়েছেন। 

তিনি বলেন, কিছুক্ষণ পর পরই কনটেইনার বিস্ফোরিত হচ্ছে। এখানে আরও বিস্ফোরণের আশঙ্কা রয়েছে। এ ছাড়া এখানে পর্যাপ্ত পানির কোনো উৎসও নেই। ফলে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হচ্ছে না। 

ঘটনাস্থলে থাকা একাধিক প্রত্যক্ষদর্শী জানান, আগুন জ্বলছে ডিপোতে। ফায়ার সার্ভিসের কর্মীরা এই আগুনের কাছে অনেকটা আত্মসমর্পণ করেছেন। এখন আগুন পুড়িয়ে নিজে নিজে নিভে যাওয়ার অপেক্ষা ছাড়া আর কারও কিছু করার নেই যেনো। 

উল্লেখ্য, সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপো’র আগুনে সকাল ৬টা পর্যন্ত ৫ জনের মৃত্যু নিশ্চিত হয়েছে। দগ্ধ ও আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ২ শতাধিক। মৃতের সংখ্যা বাড়তে পারে।  

রেজাউল/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়