ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

রায়পুর পৌরসভায় ৬৩ কোটি টাকার বাজেট ঘোষণা 

লক্ষ্মীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৪, ২৭ জুন ২০২২  
রায়পুর পৌরসভায় ৬৩ কোটি টাকার বাজেট ঘোষণা 

বক্তব্য রাখছেন পৌর মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট

লক্ষ্মীপুরের রায়পুর পৌরসভার ২০২২-২০২৩ অর্থ বছরে ৬৩ কোটি ২ লাখ ৬০ হাজার ৪৩৬ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। সোমবার (২৭ জুন) দুপুরে নতুন অর্থ বছরের এ বাজেট ঘোষণা করেন পৌর মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট।

মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট জানান, ২০২২-২০২৩ অর্থ বছরের জন্য প্রণীত বাজেটের রাজস্ব খাতে আয় ধরা হয়েছে ১২ কোটি ৫৮ লাখ ৮০ হাজার টাকা। উন্নয়ন খাতে আয় ধরা হয়েছে ৪৮ কোটি ৫৫ লাখ ৬০ হাজার ৮১৫ টাকা। প্রারম্ভিক জের ১ কোটি ৯৩ লাখ ৮০ হাজার ৪৩৬ টাকাসহ সর্বমোট আয় ধরা হয়েছে ৬৩ কোটি ২ লাখ ৬০ হাজার ৪৩৬ টাকা। নতুন অর্থ বছরের জন্য ব্যয় ধরা হয়েছে ৬২ কোটি ৩৬ লাখ টাকা। উদ্বৃত্ত ধরা হয়েছে ৬৬ লাখ ৬০ হাজার ৪৩৬ টাকা। 
বাজেট অনুষ্ঠানে পৌর মেয়র তার মেয়াদকালে বিগত ১ বছরের বাস্তবায়িত কাজের তালিকা ও ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরেন। বিগত কয়েক বছরের ১৪ কোটি টাকার ঋণের বোঝা এখনো পরিশোধ করতে পারেননি বলে জানিয়েছে মেয়র।

পৌর মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মেহের নিগার, সহকারী পুলিশ সুপার (রায়পুর সার্কেল) আব্দুল্লাহ মুহাম্মদ শেখ সাদী, উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মামুন রশিদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন দাশ, রায়পুর থানার ওসি শিপন বড়ুয়া, পৌর আওয়ামী লীগের সভাপতি কাজী জামশেদ কবির বাক্কী বিল্লাহ প্রমুখ।

লিটন/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়