ঢাকা     শনিবার   ২৫ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১১ ১৪৩১

‘সাহায‌্য চাওয়ার জন‌্য কাউকে দায়িত্ব দেওয়া হয়নি’

গোপালগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৩, ২০ আগস্ট ২০২২  
‘সাহায‌্য চাওয়ার জন‌্য কাউকে দায়িত্ব দেওয়া হয়নি’

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য নিয়ে মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, আওয়ামী লীগের পক্ষ থেকে বা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে পৃথিবির অন্য কোনো দেশের কাছ থেকে কোনো সাহায্য চাওয়ার ক্ষমতা বা দায়িত্ব দেওয়া হয়নি। আওয়ামী লীগ মাটি ও মানুষে বিশ্বাস করে। আওয়ামী লীগের শক্তি ও ক্ষমতা দেশের মানুষ। 

শনিবার (২০ আগস্ট) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

বিএনপি নেতাদের ব্যাখ্যা চাওয়া নিয়ে মন্ত্রী আরও বলেন, যারা ব্যাখ্যা চান তারা বিভিন্ন সময় আমেরিকার কাছে ধরণা দিয়েছেন, অন্যান্য দেশে ধরণা দিয়েছেন, ওয়ার্ল্ড ব্যাংকে ধরণা দিয়েছেন। তরা এখন নালিশ পার্টি। আওয়ামী লীগের ভিত্তি ও মূল উৎস বাংলাদেশ।

মন্ত্রী আরও বলেন, যদি পররাষ্ট্রমন্ত্রী কিছু বলে থাকেন, সেটা কীভাবে বলেছেন সেটা তার বিষয়। এটা কোনোভাবেই আওয়ামী লীগের বক্তব্য নয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারেরও বক্তব্য নয়।

এর আগে বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদিতে পুস্পমাল্য অর্পণ করে গভীর শ্রদ্ধা জানান মন্ত্রী। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাতে অংশ নেন।

এসময় টুঙ্গিপাড়া পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, টুঙ্গিপাড়া পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলামসহ টুঙ্গিপাড়া ও পিরোজপুর আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।

বাদল সাহা/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়