ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

যশোরে ৭ কোটি টাকার স্বর্ণ উদ্ধার, সংঘর্ষে নিহত ১  

নিজস্ব প্রতিবেদক, যশোর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১১, ২ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১২:১২, ২ সেপ্টেম্বর ২০২২
যশোরে ৭ কোটি টাকার স্বর্ণ উদ্ধার, সংঘর্ষে নিহত ১  

যশোরের নাভারন সার্কেলের এএসপি জুয়েল ইমরান

যশোরের নাভারন-সাতক্ষীরা মহাসড়কের জামতলা এলাকা থেকে সাড়ে ৯ কজি ওজনের ৩০টি স্বর্ণের বারসহ দুই পাচারকারীকে আটক করেছে ডিবি পুলিশ। বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) দিবাগত রাত ১টার দিকে এ অভিযান পরিচালনার সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে এক পাচারকারী নিহত হয়েছেন।

যশোরের নাভারন সার্কেলের এএসপি জুয়েল ইমরান বিষয়টি নিশ্চিত করেছেন।

আটককৃত স্বর্ণ পাচারকারীরা হলেন- রবিন (৩৫) এবং আব্দুল কাশেম (৩৫)। দুজনের বাড়ি কুমিল্লার হোমনা ও দাউদকান্দি উপজেলার সাজাদিয়া এলাকায়।  এসময় স্বর্ণ পাচারে ব্যবহৃত একটি প্রাইভেট কার (ঢাকা মেট্রো-গ ২২-০৪২৪) জব্দ করা হয়েছে। 

পুলিশ ও স্থানীয়রা জানান, স্বর্ণ উদ্ধারের সময় ২৫-৩০টি মোটরসাইকেলে করে আসা ৫০ থেকে ৬০ জন যুবক পুলিশের উপর হামলা করে। এসময় আত্মরক্ষার্তে পুলিশ গুলি এবং রাবার বুলেট নিক্ষেপ করে। এতে ওলিয়ার নামে এক হামলাকারী নিহত হন। পরে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

যশোরের নাভারন সার্কেলের এএসপি জুয়েল ইমরান বলেন, ‘গোপন সূত্রে খবর পেয়ে নাভারন সাতক্ষীরা সড়কের জামতলা এলাকার পাঁচপুকুর নামক স্থানে অভিযান চালায় যশোর জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) ও শার্শা থানার টহল পুলিশের সদস্যরা। এসময় সীমান্ত পথে ভারতে স্বর্ন পাচারকালে দুইজনকে আটক করা হয়। এ সময় রবিনের শরীরে ও গাড়ির মধ্যে কৌশলে লুকিয়ে রাখা অবস্থায় ৯ কেজি ৭৫৮ গ্রাম ওজনের ৩০ পিস স্বর্ণের বার পাওয়া যায়। যার আনুমানিক বাজার মূল্য সাড়ে ৭ কোটি টাকা।’ 

তিনি আরো জানান, স্বর্নসহ পাচারকারীদের শার্শা থানায় সোপর্দ করা হয়েছে এবং আসামিদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন।’

এএসপি জুয়েল ইমরান বলেন, ‘স্বর্ণ চোরাচালানের গডফাদারদের চিহ্নিত করে আইনের আওতাই আনা হবে। এ ধরনের অভিযান আগামীতেও চলমান থাকবে।’

রিটন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ