ঢাকা     শুক্রবার   ০২ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৮ ১৪২৯ ||  ০৭ জমাদিউল আউয়াল ১৪১৪

সুষ্ঠু নির্বাচন বাংলাদেশের উন্নয়ন এগিয়ে নেবে : ব্রিটিশ হাইকমিশনার

সাভার (ঢাকা) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৬, ৩ অক্টোবর ২০২২   আপডেট: ২১:০০, ৩ অক্টোবর ২০২২
সুষ্ঠু নির্বাচন বাংলাদেশের উন্নয়ন এগিয়ে নেবে : ব্রিটিশ হাইকমিশনার

বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন বলেছেন, ‘আমরা মনে করি, বাংলাদেশের যে উন্নয়ন ও অগ্রযাত্রা চলছে, একটা সুষ্ঠু নির্বাচন সেটিকে আরও এগিয়ে নেবে।’ 

সোমবার (৩ অক্টোবর) বিকেল সাড়ে ৩টায় সাভারে জাতীয় স্মৃতিসৌধে পরিদর্শনে এসে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ব্রিটিশ হাইকমিশনার। 

হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন বলেন, ‘আমাদের মধ্যে চমৎকার ব্যবসায়িক সম্পর্ক রয়েছে। প্রতি বছর ৩ বিলিয়ন পাউন্ডের জিনিসপত্রের ব্যবসা হয় উভয় দেশের মধ্যে। এরমধ্যে তৈরি পোশাক খাতের বড় অংশ আমাদের দেশে যায় সাভার থেকে। যুক্তরাজ্যে তৈরি করা অনেক জিনিস বাংলাদেশেও পাঠানো হয়। ফলে বলা যায়, আমাদের মধ্যে চমৎকার সম্পর্ক রয়েছে। আর সেটা দিন দিন আরও বৃদ্ধি পাবে।’ 

জাতীয় স্মৃতিসৌধ ঘুরে পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন হাই কমিশনার। পরে টাঙ্গাইলের মির্জাপুরে কুমুদিনী হাসপাতাল কমপ্লেক্সে আয়োজিত দুর্গাপূজা উদযাপন অনুষ্ঠানে অংশগ্রহণ ও কালিহাতী উপজেলায় সাবেক রাষ্ট্রপতি আবু সাঈদ চৌধুরীর বাসভবন সফরের উদ্দেশে রওনা হন।

ব্রিটিশ হাই কমিশনারের সঙ্গে উপস্থিত ছিলেন তার সঙ্গী চার্লস মাউন্ডার, জুলি মাউন্ডার। এ ছাড়া সাভার উপজেলা নির্বাহী অফিসার মাজহারুল ইসলাম, আশুলিয়া সহকারী কমিশনার (ভূমি) আনোয়ার হোসেন ও ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার শহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।
 

সাব্বির/বকুল 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়