ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

গাইবান্ধা উপনির্বাচন: ৪ কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত 

গাইবান্ধা প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৯, ১২ অক্টোবর ২০২২   আপডেট: ১২:৪৩, ১২ অক্টোবর ২০২২
গাইবান্ধা উপনির্বাচন: ৪ কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত 

গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনে ভোট কেন্দ্রের গোপন কক্ষে একাধিক ব্যক্তি প্রবেশ করায় ফুলছড়ি উপজেলার ভরতখালী উচ্চ বিদ্যালয় কেন্দ্র, ফুলছড়ি পাইলট উচ্চ বিদ্যালয় এবং সাঘাটার রাম নগর উচ্চ বিদ্যালয়সহ ৩টি কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে। এছাড়া সাঘাটা উপজেলার জুমারবাড়ি ইউনিয়নে দহিচড়া ভোট কেন্দ্রে সংঘর্ষের ঘটনা ঘটে। এরপর ওই কেন্দ্রের ভোটগ্রহণও স্থগিত করা হয়। 

বুধবার (১২ অক্টোবর) সাংবাদিকদের এ বিষয়টি জানিয়েছেন সহকারী রিটার্নিং কর্মকর্তা আবতাব উজ্জামান।

এর আগে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে সকল ৮ থেকে গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়। ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। এবারই প্রথম ইলেকট্রিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট দিচ্ছেন এ আসনের ভোটারগণ। 

সাঘাটা উপজেলার ১০টি ও ফুলছড়ি উপজেলার সাতটিসহ মোট ১৭টি ইউনিয়ন নিয়ে গাইবান্ধা-৫ আসন গঠিত। এই আসনে মোট ভোটারের সংখ্যা ৩ লাখ ৩৯ হাজার ৭৪৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৬৯ হাজার ৫৮৩ জন এবং নারী ভোটার ১ লাখ ৭০ হাজার ১৬০ জন। এ উপ-নির্বাচনে সাঘাটা উপজেলায় ৮৮টি এবং ফুলছড়ি উপজেলায় ৫৭টিসহ মোট ১৪৫টি কেন্দ্রে ৯৫২টি বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এ নির্বাচনে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

প্রার্থীরা হলেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নৌকা প্রতীকে মাহমুদ হাসান রিপন, জাতীয় পার্টির এ এইচ এম গোলাম শহীদ রনজু (লাঙল), বিকল্পধারা বাংলাদেশের জাহাঙ্গীর আলম (কুলা), স্বতন্ত্র প্রার্থী নাহিদুজ্জামান নিশাদ (আপেল) ও  সৈয়দ মাহবুবুর রহমান (ট্রাক)।

প্রসঙ্গত, গত ২২ জুলাই যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের মাউন্ট সিনাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বি মিয়া। তার মৃত্যুর পর সংসদীয় এই আসনটিকে শূন্য ঘোষণা করে জাতীয় সংসদ সচিবালয়।

দয়াল/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়