ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

লাইসেন্স না নিয়ে বিএসটিআই-এর লোগো লাগালে ব্যবস্থা : মহাপরিচালক

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৭, ৩১ অক্টোবর ২০২২  
লাইসেন্স না নিয়ে বিএসটিআই-এর লোগো লাগালে ব্যবস্থা : মহাপরিচালক

পণ্যের মান নিয়ন্ত্রণকারী সংস্থা বিএসটিআই-এর নবনিযুক্ত মহাপরিচালক (গ্রেড-০১) মো. আব্দুস সত্তার বলেছেন, ‘বিএসটিআই-এর লোগা থাকার পরও নিম্মমানের ও স্বাস্থ্যহানিকর পণ্য বাজারে পাওয়া যায়। বিএসটিআই-এর লাইসেন্সগ্রহণকারী যে সকল প্রতিষ্ঠান আছে, তাদের লাইসেন্স দেবার আগে এবং প্রতি বছর সেসব প্রতিষ্ঠানগুলো আমরা পরিদর্শন করি। কিন্তু কোনো কোনো প্রতিষ্ঠান লাইসেন্স না নিয়ে বিএসটিআই-এর লোগো ব্যবহার করে থাকে। এজন্য সারা দেশে আমরা মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে জরিমানা করে থাকি।’

সোমবার (৩১ অক্টোবর) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ সব কথা বলেন।

নবনিযুক্ত মহাপরিচালক বলেন, ‘বিএসটিআই-এর এ সকল তৎপরতায় এখন দেশের প্রত্যন্ত অঞ্চলের মানুষ সচেতন হয়েছে। এখন আমরা কিউআর কোড করে দিয়েছি,  যাতে সাধারণ মানুষ মোবাইল ফোনের মাধ্যমে পণ্যের মান যাচাই করতে পারে।’ 

এর আগে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

এ সময় টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল মামুন, টুঙ্গিপাড়া পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুলসহ প্রশাসনের উচ্চ পদন্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 

বাদল/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়