ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

কষ্টি পাথরের পর তিন মণ ওজনের বেদি উদ্ধার

গাইবান্ধা প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২২, ৩১ ডিসেম্বর ২০২২  
কষ্টি পাথরের পর তিন মণ ওজনের বেদি উদ্ধার

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় সাড়ে ৩ কেজি ওজনের কষ্টি পাথরের মতো মূর্তি উদ্ধারের করার পর এবার তিন মণ ওজনের কষ্টি পাথরের মূল বেদিটি উদ্ধার করেছে পুলিশ।

শনিবার (৩১ ডিসেম্বর) দুপুরে গোবিন্দগঞ্জের বৈরাগীর হাট পুলিশ তদন্ত কেন্দ্রর ইনচার্জ মিলন চ্যাটার্জি বিষয়টি নিশ্চিত করেছেন।

গতকাল শুক্রবার দিবাগত রাতে উপজেলার কাটাবাড়ী ইউনিয়ের হ্যাদড়াকুড়ি গ্রামের ময়েজ উদ্দিনের ছেলে ফিরোজ মিয়ার গোডাউন থেকে বেদিটি উদ্ধার হয়। 

এর আগে একই দিন বিকেলে কাটাবাড়ী ইউনিয়নের কাটাবাড়ী গ্রামের সৈয়দ মকবুল আলীর খনন করা জমি থেকে কষ্টি পাথরের মূর্তিটি উদ্ধার হয়।

পুলিশ জানায়, কাটাবাড়ী গ্রামের সৈয়দ মকবুল আলীর জমিতে ভেকু দিয়ে মাটি খননের সময় কালো রঙের মূর্তিটি পাওয়া যায়। শ্রমিকরা গোপনে মূর্তিটি নিয়ে যাওয়ার চেষ্টা করলে স্থানীয়রা সেটি উদ্ধার করে ইউপি চেয়ারম্যানের কাছে জমা দেন। পরে পুলিশ এসে মূর্তিটি উদ্ধার নিয়ে যায়। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ রাতে অভিযান চালিয়ে ফিরোজ মিয়ার গোডাউন থেকে তিন মণ ওজনের মূল বেদিটি উদ্ধার করে।

কাটাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জোবায়ের হাসান মো. শফিক মাহমুদ বলেন, ‘স্থানীয়রা সাড়ে তিন কেজি ওজনের মূর্তিটি শ্রমিকদের কাছ থেকে উদ্ধার করে পরিষদে জমা দেয়। পরে পুলিশের কাছে মূর্তিটি হস্তান্তর করা হয়। পরবর্তীতে অন্য জায়গা থেকে একটি বেদী উদ্ধার করা হয়েছে বলে শুনেছি।’

গোবিন্দগঞ্জ উপজেলাধীন বৈরাগীরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মিলন চ্যাটার্জি বলেন, ‘প্রথমে একটি মূর্তি ও পরে তিন মণ ওজনের পাথরের মূল বেদি উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া মূর্তি ও বেদি কষ্টি পাথরের কিনা তা পরীক্ষা-নিরীক্ষার জন্য সংশ্লিষ্টদের খবর দেওয়া হয়েছে।’

সুদীপ্ত/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়