ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ৫ ঘণ্টা ফেরি বন্ধ

রাজবাড়ী সংবাদদাতা   || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৯, ১২ জানুয়ারি ২০২৩  
ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ৫ ঘণ্টা ফেরি বন্ধ

ঘন কুয়াশার কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সাময়িকভাবে ফেরি চলাচল বন্ধ করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সকাল সাড়ে ৫টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। সকাল সাড়ে ১০টার দিকে কুয়াশার ঘনত্ব কেটে গেলে পুনরায় ফেরি চলাচল স্বাভাবিক হয়। 

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডবিউটিসি) মানিকগঞ্জ জেলার আরিচা বন্দর অফিস সূত্রে জানা যায়, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে নৌযান দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ বন্ধ রাখা হয়। এ সময় মাঝ নদীতে ৪০টি বিভিন্ন যানবাহন ও দুই হাজার যাত্রী নিয়ে রোরো (বড়) ফেরি খান জাহান আলী ও শাহ মখদুম নোঙ্গর করে থাকে। পাটুরিয়া ঘাটে রোরো ফেরি শাহ জালাল ও ইউটিলিটি ফেরি চন্দ্রমল্লিকা নোঙ্গর করে থাকে। দৌলতদিয়া ঘাটে রোরো ফেরি রুহুল আমিন, শাহ পরান, বরকত, বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর এবং ইউটিলিটি ফেরি হাসনাহেনা, রজনীগন্ধা ও বনলতা ফেরি যাত্রী ও বিভিন্ন প্রকার যানবাহন নিয়ে নোঙ্গর করে থাকে।

গোলাপ বিশ্বাস নামের এক যাত্রী বলেন, ঘন কুয়াশার কারণে মাঝ নদীতে ৫ ঘণ্টার অধিক সময় আটকা ছিলাম। ঘন কুয়াশায় ফেরি নৌরুট হারিয়ে যাওয়ার কারণে মাঝ নদীতে নোঙ্গর করা হয়। কুয়াশার ঘনত্ব কেটে গেলে ফেরি দৌলতদিয়া ৭নং ঘাটে আসে সকাল ১১টায়।

মানিকগঞ্জগামী করিম মোল্লা নামের এক যাত্রী বলেন, ‘ফেরি চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া ঘাটে দীর্ঘ সময় অপেক্ষায় ছিলাম। তবে পূর্বের মতো দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে দুর্ভোগ নেই। প্রাকৃতিক দুর্যোগের জন্য সাময়িক দুর্ভোগ মাত্র।’ 

বাংলাদেশ অভ্যান্তরীন নৌপরিবহন করপোরেশন (বিআইডবিøউটিসি) আরিচা বন্দরের উপব্যবস্থাপক শাহ খালেক নেওয়াজ জানান, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমান ৭টি রোরো (বড়) ফেরি ও ৪টি ইউটিলিটি (ছোট) ফেরি চলাচল করছে। এই নৌরুটে ঘন কুয়াশার কারণে সাময়িকভাবে ফেরি চলাচল বন্ধ ছিল। সকাল সাড়ে ১০টার সময় কুয়াশার ঘনত্ব কেটে গেলে পুনরায় ফেরি চলাচল স্বাভাবিক হয়। তবে উভয় পাশে কোনো প্রকার যানবাহন ও যাত্রী ফেরি পারের অপেক্ষায় নেই।
 

শামীম/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়