ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ঘোড়াঘাটে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পাশে পুলিশ

দিনাজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৭, ২৯ জানুয়ারি ২০২৩   আপডেট: ১০:১৮, ২৯ জানুয়ারি ২০২৩
ঘোড়াঘাটে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পাশে পুলিশ

দিনাজপুরের ঘোড়াঘাটে ৫০ বাড়িতে অগ্নিসংযোগে নিঃস্ব হওয়া অসহায় মানুষদের পাশে এসে দাঁড়িয়েছে পুলিশ। খোলা আকাশের নিচে বসবাসরত মানুষদের মধ্যে ৩০০ কম্বল বিতরণ করেছে তারা।

শনিবার (২৮ জানুয়ারি) বিকেলে উপজেলার খোদাতপুর গ্রামে এসব কম্বল বিতরণ করা হয়। 

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- হিলি-ঘোড়াঘাট সার্কেলের সহকারী পুলিশ সুপার শরিফুল ইসলাম, ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু হাসান কবিরসহ পুলিশ সদস্যরা।

আরও পড়ুন: অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনায় ১২০০ জনের বিরুদ্ধে মামলা

খোঁজ নিয়ে জানা গেছে, দীর্ঘদিন ধরে ২৮ শতক জমি নিয়ে উপজেলার খোদাতপুর (চুনিয়াপাড়া) গ্রামের হায়দার আলীর সঙ্গে চর এলাকা থেকে এসে বসবাসরত ওমর ফারুকের বিরোধ চলছিল। গত বুধবার সকালে ওই জমিতে দুই পক্ষ দেশিয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়ায়। এতে হায়দার আলীর ছেলে মনোয়ার হোসেন মিম (২৪) ও ইসমাইল হোসেনের ছেলে রাকিব হোসেন (২৫) নিহত হন। পরে ঘোড়াঘাট থানায় বুধবার রাতে মামলা হলে পুলিশ ওমর আলীসহ পাঁচ জনকে গ্রেপ্তার করে।

আরও পড়ুন: হত্যাকাণ্ডকে কেন্দ্র করে বাড়িতে অগ্নিসংযোগ ও লুটপাট 

ওই ঘটনার জেরে গত বৃহস্পতিবার বিকেলে নিহত দুই যুবকের জানাজা শেষে প্রায় ৫০টি বাড়িতে অগ্নিসংযোগ করে প্রতিপক্ষের লোকজন। সেসময় লুট করা হয় গরু-ছাগলসহ বাড়ি ঘরগুলোর টিভি-ফ্রিজ ও মূল্যবান অনেক জিনিসপত্র।  ফলে হাঁড়কাপানো শীতের মধ্যে বহু মানুষ খোলা আকাশের নিচে মানবেতর জীবনযাপন করছিলেন।

আরও পড়ুন: ঘোড়াঘাটে জমি নিয়ে সংঘর্ষে নিহত ২  

গত শুক্রবার দিবাগত রাতে হামলার ঘটনায় ঘোড়াঘাট থানায় ১ হাজার ২০০ জন নাম না জানা ব্যক্তিকে আসামি করে একটি মামলা হয়। গ্রাম পুলিশ সদস্য সুশিল চন্দ্র, হাবিবুর রহমান, আফজাল হোসেন মামলাটি দায়ের করেন।

মোসলেম/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়