ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনায় ১২০০ জনের বিরুদ্ধে মামলা

দিনাজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪২, ২৮ জানুয়ারি ২০২৩   আপডেট: ১৩:০৮, ২৮ জানুয়ারি ২০২৩
অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনায় ১২০০ জনের বিরুদ্ধে মামলা

দিনাজপুরের ঘোড়াঘাটে দুটি হত্যাকাণ্ডকে কেন্দ্র করে প্রায় ৫০টি বাড়িতে অগ্নিসংযোগসহ লুটপাটের ঘটনায় ১২০০ জনের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। গতকাল শুক্রবার রাতে খোদাতপুর ইউনিয়নের তিনজন গ্রাম পুলিশ সদস্য বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

শনিবার (২৮ জানুয়ারি) সকালে ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু হাসান কবির বিষয়টি নিশ্চিত করেন।

মামলার এজাহার থেকে জানা যায়, গত বৃহস্পতিবার জোহরের নামাজের পর জমি নিয়ে বিরোধের জেরে নিহত মনোয়ার হোসেন মিম (২৪) ও রাকিব হোসেন মন্ডলের (২৩) জানাজা ও দাফন শেষ হয়। পরে গ্রামের লোকজন লাঠি, দা, কোদাল নিয়ে  খোদাতপুর হঠাৎপাড়া গ্রামে প্রতিপক্ষের বাড়িসহ আশপাশের লোকজনের বাড়ি ঘরে হামলা চালায়। একই সঙ্গে তারা বাড়িগুলোতে অগ্নিসংযোগের পাশাপাশি লুটপাট চালায়। পরে, পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।  

খোঁজ নিয়ে জানা গেছে, দীর্ঘদিন ধরে ২৮ শতক জমি নিয়ে উপজেলার খোদাতপুর (চুনিয়াপাড়া) গ্রামের হায়দার আলীর সঙ্গে চর এলাকা থেকে এসে বসবাসরত ওমর ফারুকের বিরোধ চলছিল। গত বুধবার সকালে ওই জমিতে দুই পক্ষ দেশিয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়ায়। এতে হায়দার আলীর ছেলে মনোয়ার হোসেন মিম (২৪) ও ইসমাইল হোসেনের ছেলে রাকিব হোসেন (২৫) নিহত হন। পরে ঘোড়াঘাট থানায় বুধবার রাতে মামলা হলে পুলিশ ওমর আলীসহ পাঁচ জনকে গ্রেপ্তার করে। 

এদিকে গতকাল দিনাজপুর -৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক, দিনাজপুর জেলা পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ ঘটনাস্থল পরিদর্শন করেন।

এমপি শিবলী সাদিক বলেন, এক টুকরো জমির জন্য দুটি যুবককে হত্যাকরা জঘন্য কাজ। অপর দিকে যারা এই ঘটনার সঙ্গে জড়িত নয় তাদের বাড়িতেও হামলা করে আগুন ধরিয়ে দেওয়া ঠিক হয়নি। প্রকৃত ক্ষতিগ্রস্তদের সরকারিভাবে বিভিন্ন সহায়তা প্রদান করা হবে।

মোসলেম/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়