ঢাকা     মঙ্গলবার   ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৪ ১৪৩০

কয়েক শ যাত্রীর জীবন বাঁচাতে ট্রেন থামালেন স্থানীয়রা

সিরাজগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৯, ৩১ জানুয়ারি ২০২৩   আপডেট: ১৩:২০, ৩১ জানুয়ারি ২০২৩
কয়েক শ যাত্রীর জীবন বাঁচাতে ট্রেন থামালেন স্থানীয়রা

রেল লাইনে ফাটল দেখে সিরাজগঞ্জের কামারখন্দে বনলতা এক্সপ্রেস ও মালবাহী ট্রেন থামিয়ে দিয়েছেন স্থানীয়রা। দুর্ঘটনার কবল থেকে কয়েক শ যাত্রীর জীবন রক্ষার্থে এ পদক্ষেপ নেন তারা। পরবর্তীতে ট্রেন দুটি ধীর গতিতে ওইস্থান পার হয়ে গন্তব্যের উদ্দেশ্যে রওনা হয়।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) ভোরে কামারখন্দ উপজেলার রায়দৌলতপুর ইউনিয়নের পাগলা রেল ব্রিজ এলাকায় এ ঘটনা ঘটে।

খোঁজ নিয়ে জানা গেছে, ভোরে কাজে যাওয়ার সময় রেল লাইনে ফাটল দেখতে পান কয়েকজন কৃষক। ওই সময়ই একটি মালবাহী ট্রেন আসতে দেখে হাত দিয়ে থামার সিগনাল দেন কৃষকরা। সিগনাথ দেখে ট্রেনটি থামিয়ে দেন চালক। পরে চালক লাইনে ফাটল দেখার পর ধীর গতিতে ওই স্থানটি দিয়ে ট্রেন নিয়ে পার হয়ে যান। পরে রাজশাহী থেকে ছেড়ে আসা যাত্রীবাহী বনলতা এক্সপ্রেস ট্রেনটি আসতে দেখে সেটাও থামিয়ে দেন স্থানীয়রা। পরে ওই ট্রেনটিও ধীর গতিতে পার হয়ে গন্তব্যের উদ্যেশে চলে যায়।

সিরাজগঞ্জ রেল ষ্ট্রেশনের উপ-সহকারী প্রকৌশলী আহসান হাবিব বলেন, সকালে রেল লাইনে ফাটল দেখতে পান স্থানীয় লোকজন। এটা বড় কোনো ফাটল না, ওই লাইনের উপর দিয়ে ট্রেনগুলো স্বাভাবিকভাবে চলাচল করতে পারবে। স্থানীয়রা না বুঝে সিগনাল দিয়ে রাজশাহী থেকে ছেড়ে আসা বনলতা এক্সপ্রেস এবং মালবাহী একটি ট্রেন থামিয়ে দিলে সেই ট্রেনগুলো ধীর গতিতে পার হয়ে চলে গেছে। খবর পেয়ে ফাটল দেখা দেওয়া স্থানে লোক পাঠানো হয়েছে। এখন ফাটল ধরা রেল লাইনে কাজ চলছে।

তিনি আরও জানান, সিরাজগঞ্জ-রাজশাহী রেল লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। 

অদিত্য/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়