ঢাকা     শুক্রবার   ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১০ ১৪৩০

তিন মামলায় বিএনপির ৪৭ নেতাকর্মী কারাগারে

নিজস্ব প্রতিবেদক, খুলনা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪২, ৫ ফেব্রুয়ারি ২০২৩  
তিন মামলায় বিএনপির ৪৭ নেতাকর্মী কারাগারে

নাশকতার তিনটি মামলায় খুলনার বটিয়াঘাটা, ডুমুরিয়া ও  পাইকগাছা উপজেলা বিএনপির ৪৭ জন নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। 

রোববার (৫ জানুয়ারি) দুপুরে জেলা ও দায়রা জজ মীর শফিকুল আলম এ আদেশ দেন। আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মশিউর রহমান এতথ্য নিশ্চিত করেছেন।

এর আগে আসামিদের জামিন আবেদনের ওপর শুনানি অনুষ্ঠিত হয়।

বিএনপির দলীয় সূত্রে জানা গেছে, খুলনার বটিয়াঘাটা, ডুমুরিয়া ও পাইকগাছা থানায় দায়ের হওয়া পৃথক তিনটি মামলায় পাইকগাছা থানা বিএনপি’র সাধারণ সম্পাদক এস এম এনামুল হক, বটিয়াঘাটা থানা বিএনপির সভাপতি খায়রুল ইসলাম জনি, সাধারণ সম্পাদক খন্দকার ফারুক, জলমা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আশিকুজ্জামানসহ ৪৭ নেতাকর্মী রয়েছেন।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. মোমরেজুল ইসলাম বলেন, খুলনার তিন থানায় দায়ের করা মামলায় ৬১ নেতাকর্মী হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের আগাম জামিন নিয়েছিলেন। গত ২২ জানুয়ারি তারা খুলনা জেলা ও দায়রা জজ আদালতে হাজির হন। আদালত নথি তলব করে আজ রোববার শুনানির দিন ধার্য করেছিলেন। আজ ৬১ জনের মধ্যে একজন অসুস্থ থাকায় ৬০ জন আদালতে হাজির হন। তাদের মধ্যে ১৩ জনের জামিন মঞ্জুর করেন বিচারক। বাকি ৪৭ জনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়।

খুলনা জেলা বিএনপির আহবায়ক আমীর এজাজ খান বলেন,  দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করা হয়। সেই মামলায় ৪৭ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন বিচারক।

নূরুজ্জামান/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়