ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

হিরো আলমের উপহারের গাড়ির নবায়ন নেই ১০ বছর

হবিগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৮, ৮ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ১০:৫৯, ৮ ফেব্রুয়ারি ২০২৩
হিরো আলমের উপহারের গাড়ির নবায়ন নেই ১০ বছর

হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার নরপতি গ্রামের শিক্ষক মুখলিছুর রহমান আলোচিত হিরো আলমকে যে গাড়ি উপহার দিয়েছেন সেই গাড়ির কাগজপত্র নবায়ন নেই। কাগজ নবায়নে ৪ লাখ ৩৯ হাজার ৪২৩ টাকা ফি দিতে হবে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটিকে (বিআরটিএ)। 

বিআরটিএর ওয়েবসাইটের তথ্য অনুযায়ী গাড়িটি ১০ বছর ধরে কাগজপত্র নবায়ন করা হয়নি।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে হিরো আলম উপহারের গাড়িটি গ্রহণ করে সেটি অ্যাম্বুলেন্স হিসেবে মানুষের কল্যাণে ব্যবহারের ঘোষণা দিয়েছেন।

এর আগে শিক্ষক মুখলিছুর রহমানের গাড়ি উপহার দেওয়া নিয়ে গত কয়েক দিন ধরেই সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা আলোচনা সমালোচনা চলছিল। এবার নতুন করে আলোচনায় এসেছে গাড়ির কাগজপত্রের মেয়াদ না থাকা নিয়ে। 

খোঁজ নিয়ে জানা গেছে, ১০ বছর ধরে গাড়িটির কাগজপত্র নবায়ন নেই। গাড়ি প্রদানের পর ফেসবুকে গাড়ি নবায়নে ৪ লাখ ৪০ হাজার টাকার প্রয়োজন এমন স্ট্যাটাস ভাসছে।

বিআরটিএর ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, হিরো আলমকে দেওয়া উপহারের গাড়িটির নম্বর ঢাকা মেট্রো-চ-৫১-৪১০১। ১৮০০ সিসি গাড়িটির টেক্স টোকেনের মেয়াদ শেষ হয় ২০১৩ সালের ১৮ মার্চ এবং ফিটনেসের মেয়াদ শেষ হয় ১৫ জুলাই ২০১৩ সালে। তবে রোড পারমিটের কোনো তথ্য নেই ওয়েবসাইটে। অনলাইনের তথ্য অনুযায়ী গাড়িটি বর্তমানে হালসন পর্যন্ত নবায়ন করতে ৪ লাখ ৩৯ হাজার ৪২৩ টাকা ফি লাগবে।

স্থানীয় একটি সূত্র জানায়, গাড়িটি মুখলিছুর রহমান গত এক বছর ধরেই বিক্রির চেষ্টা করছিলেন, কিন্তু গাড়ির কাগজপত্র নবায়ন না থাকায় বিক্রি করা কষ্টসাধ্য হয়ে পড়ে তার জন্য।

বিআরটিএ হবিগঞ্জের সহকারী পরিচালক মো. হাবিবুর রহমান বলেন, ওই গাড়ির কাগজ নবায়নের জন্য আমার কাছে কেউ আবেদন করেননি। বর্তমানে আবেদন করার সঙ্গে সঙ্গে কাগজ দ্রুত নবায়ন করে দেওয়া হচ্ছে। দেশের যেকোন স্থানে নবায়নের ব্যবস্থা চালু রয়েছে। 

মামুন চৌধুরী/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়