ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

এক্সপ্রেসওয়েতে গতিসীমা লঙ্ঘন, ১০ মামলা 

মাদারীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৪, ২১ মার্চ ২০২৩  
এক্সপ্রেসওয়েতে গতিসীমা লঙ্ঘন, ১০ মামলা 

গত রোববার ইমাদ পরিবহনের বাসটি পদ্মা সেতুতে ওঠার আগে নিয়ন্ত্রণ হারিয়ে সড়ক থেকে ছিটকে পড়ে। ফাইল ফটো

ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসওয়ের মাদারীপুরের শিবচরে গতিসীমা লঙ্ঘন করায় বিভিন্ন পরিবহনের বিরুদ্ধে ১০টি মামলা হয়েছে। মঙ্গলবার (২১ মার্চ) সকাল থেকে দুপুর পর্যন্ত এ মামলা দায়ের করা হয়।

শিবচর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু নাইম মো. মোফাজ্জেল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি আবু নাইম বলেন, ‘গতিসীমা লঙ্ঘন করে গাড়ি চালানোয় আজ (মঙ্গলবার) সকাল থেকে দুপুর পর্যন্ত ১০টি মামলা দায়ের করা হয়েছে। এর আগে সোমবার একই অপরাধে (গতিসীমা লঙ্ঘন) মামলা হয় ২১টি। এছাড়াও বিভিন্ন অপরাধেও মামলা দায়ের করা হচ্ছে।’ 

হাইওয়ে থানা সূত্র জানায়, গত সোমবার সকাল থেকে রাত পর্যন্ত ২১টি মামলা করা হয়। নির্ধারিত গতিসীমা না মেনে গাড়ি চালানোর অপরাধে মামলাগুলো করা হয়েছিল।

এর আগে গতিসীমা লঙ্ঘন করার অপরাধে গত ফেব্রুয়ারি মাসে ২৮৪টি মামলা করে হাইওয়ে পুলিশ। জানুয়ারিতে এ সংখ্যা ছিল ৩১৫টি।

এদিকে মাদারীপুর জেলা প্রশাসক কর্তৃক গঠিত তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পল্লব কুমার হাজরা বলেন, ‘তদন্তের জন্য নির্ধারিত দ্বিতীয় দিনের কাজ এখনো চলমান আছে। আমরা কাজ করছি। তবে বেঁধে দেওয়া সময় সীমা অনুযায়ী আজ (মঙ্গলবার) রাত ১২টার মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হবে।’ 

স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার সকালে খুলনা থেকে ছেড়ে আসা ইমাদ পরিবহনের একটি বাস পদ্মা সেতুর আগে এক্সপ্রেসওয়ের শিবচরের কুতুবপুর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে রেলিং ভেঙে সড়ক থেকে খাদে পড়ে যায়। এতে বাসের সামনের অংশ দুমড়েমুচড়ে যায়।  ঘটনাস্থলেই ১৪ জন নিহত হন। দুর্ঘটনায় অন্তত ২৫ জনকে উদ্ধার করে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, পাঁচ্চর রয়েল হাসপাতাল,পাচ্চর ইসলামিয়া হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে নেওয়ার পর আরো ৩ জনের মৃত্যু হয়। এছাড়াও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ২ জনসহ ওই ঘটনায় মোট ১৯ জনের মৃত্যু হয়েছে।

বেলাল রিজভী/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়