ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

গত বছর সর্বোচ্চ সংখ্যক মামলার নিষ্পত্তি হয়েছে : প্রধান বিচারপতি

নিজস্ব প্রতিবেদক, খুলনা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৬, ২২ মার্চ ২০২৩   আপডেট: ১৯:৩৯, ২২ মার্চ ২০২৩
গত বছর সর্বোচ্চ সংখ্যক মামলার নিষ্পত্তি হয়েছে : প্রধান বিচারপতি

বিশ্রামাগারের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে মোনাজাত

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন, গত এক বছরে দেশে সর্বোচ্চ সংখ্যক মামলার নিষ্পত্তি হয়েছে। খুলনাসহ ৩৪ জেলায় এক বছরে যত মামলা দাখিল হয়েছে, তার চেয়ে বেশি নিষ্পত্তি হয়েছে। 

বুধবার (২২ মার্চ) দুপুরে খুলনার আদালত প্রাঙ্গণে বিচারপ্রার্থীদের জন্য নির্মিত বিশ্রামাগার ‘ন্যায়কুঞ্জ’ এর ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

প্রধান বিচারপতি বলেন, দেশে বিচারকের সংখ্যা মাত্র দুই হাজার। আর মামলার সংখ্যা ৩৫ লাখ। দুই হাজার বিচারকের পক্ষে ৩৫ লাখ মামলার বিচার রাতারাতি শেষ করা সম্ভব নয়। মামলা দ্রুত নিষ্পত্তির জন্য বিচারকের সংখ্যা বৃদ্ধির জন্য চেষ্টা করা হচ্ছে।

তিনি বলেন, বিচারপ্রার্থীরা আদালত প্রাঙ্গণে এসে যাতে একটু স্বস্তি পান, সেই লক্ষ্যে এই বিশ্রামাগার নির্মাণ করা হচ্ছে। এই বিশ্রামাগারে ক্যান্টিন, নারী ও পুরুষদের জন্য আলাদা ওয়াশরুমের ব্যবস্থা করা হচ্ছে। 

অনুষ্ঠানে খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাসুদুর রহমান ভূঁইয়া, জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন, জেলা আইনজীবী সমিতির সভাপতি মো. সাইফুল ইসলাম, খুলনার বিভিন্ন আদালতের বিচারক ও সরকারি উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 
 

নুরুজ্জামান/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়