ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

আশ্রয়ণের ঘর দেওয়ার নামে টাকা নেওয়ায় আ. লীগ নেতাকে অব্যাহতি

নাটোর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১১, ৭ মে ২০২৩  
আশ্রয়ণের ঘর দেওয়ার নামে টাকা নেওয়ায় আ. লীগ নেতাকে অব্যাহতি

নাটোরের গুরুদাসপুরে আশ্রয়ণের ঘর পাইয়ে দেওয়ার নাম করে টাকা নেওয়ার অভিযোগে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলামকে দল থেকে স্থায়ীভাবে অব্যাহতি দিয়েছে উপজেলা আওয়ামী লীগ।

শনিবার (৬ মে) দুপুরে উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সেবক কুমার কুন্ডু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

আরও পড়ুন: আশ্রয়ণ প্রকল্পে ঘর: টাকা নিলেন আ.লীগ নেতা, ফেরত দিলেন ইউএনও

বিজ্ঞপ্তিতে জানানো হয়, দলীয় পদে থেকে লক্ষীপুর আশ্রয়ণ প্রকল্পে ঘর দেওয়ার কথা বলে অসহায় ৭ নারীর কাছ থেকে ৫০ হাজার টাকা ঘুষ নিয়েছেন নজরুল ইসলাম। এই টাকা ফেরত পেতে ভুক্তভোগী নারীরা নাটোর আমলি আদালতে পৃথক দুইটি মামলা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাছে লিখিত অভিযোগ দেন। এনিয়ে গনমাধ্যমে সংবাদ প্রকাশ হলে তা প্রধানমন্ত্রীর দপ্তরের নজরে আসে। এরই প্রেক্ষিতে গত বৃহষ্পতিবার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নূর আহম্মেদ অভিযোগকারীদের শুনানী গ্রহণ করেন।
শুনানী প্রতিবেদন দাখিলের আগেই গত শুক্রবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শ্রাবণী রায় ভুক্তভোগী ৫ জন নারীর টাকা ফেরত দেন। তবে নজরুলের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের শর্তে দুই নারীকে টাকা ফেরত দেওয়া হয়নি। এনিয়ে গতকাল শনিবার দেশের গনমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে দলের হাইকমান্ডের নিদের্শে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলামকে দল থেকে অব্যহতি দেওয়া হয়।

অব্যাহতির বিষয়ে অভিযুক্ত নজরুল ইসলাম কোনো মন্তব্য করতে রাজি হননি।

গুরুদাসপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনিসুর রহমান বলেন, নজরুল ইসলামের বিরুদ্ধে প্রতারণা বা দুর্নীতির অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে দলের সব পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

আরিফুল/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়