ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

রাসিক নির্বাচন: লিটনের পক্ষে মনোনয়নপত্র উত্তোলন

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৭, ৭ মে ২০২৩  
রাসিক নির্বাচন: লিটনের পক্ষে মনোনয়নপত্র উত্তোলন

রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) আসন্ন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটনের পক্ষে মনোনয়নপত্র তোলা হয়েছে। রোববার (৭ মে) দুপুরে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটির বর্তমান মেয়র খায়রুজ্জামান লিটনের পক্ষে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়নপত্র তোলেন দলীয় নেতারা।

এ সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য বেগম আখতার জাহান, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার, নগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, সৈয়দ শাহাদত হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন, আহসানুল হক পিন্টু প্রমুখ উপস্থিত ছিলেন।

লিটনের পক্ষে যখন মনোয়নপত্র তোলা হয়, তখন তিনি রাজশাহীর আলেম-উলামাদের সাথে মতবিনিময় করছিলেন। সভা শেষে খায়রুজ্জামান লিটন সাংবাদিকদের বলেন, ‘দলীয় নেতৃবৃন্দের সাথে আলাপ-আলোচনা করে সিদ্ধান্ত নিয়েছিলাম আজকে মনোনয়নপত্র তুলবো। সেটি ইতোমধ্যে উত্তোলন করেছি। এই মনোনয়নপত্র উত্তোলনের মাধ্যমে রাজশাহীর সর্বস্তরের যে বার্তাটি পৌছে যাবে যে নির্বাচনের প্রথম আনুষ্ঠানিকতা শুরু করলাম।’

তিনি বলেন, ‘আমরা ইতোমধ্যে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ও বিভিন্ন শ্রেণীপেশার মানুষদের সাথে মতবিনিময় করেছি। সামনে আরো করতে থাকবো। আগামী ২১ মে আমরা মনোনয়নপত্র জমা দেওয়ার দিন ঠিক করেছি। ২ জুন প্রতীক বরাদ্দ পাওয়ার পর আমরা আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা শুরু করবো। এবারও ইনশাল্লাহ নৌকার বিজয় হবে।’

আগামী ২১ জুন রাসিকের নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে চতুর্থবারের মতো লড়বেন মেয়র খায়রুজ্জামান লিটন। নির্বাচনে অংশ নিতে মেয়র লিটনের পক্ষেই প্রথম মনোনয়নপত্র তোলা হলো। এ নির্বাচনে প্রার্থী ঘোষণা করেছে জাতীয় পার্টি এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ। তবে দল দুটির প্রার্থীরা মনোনয়নপত্র তোলেননি। রাজশাহী মহানগর বিএনপির সাবেক নেতা সাঈদ হাসানও এ নির্বাচনে অংশগ্রহণ করতে পারেন।
 

কেয়া/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ