ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ভাঙ্গুড়ায় বজ্রপাতে নিহত ২

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৯, ২৩ মে ২০২৩  
ভাঙ্গুড়ায় বজ্রপাতে নিহত ২

পাবনার ভাঙ্গুড়া উপজেলার বেতুয়ান গ্রামের একটি মাঠে ধান কাটার সময় বজ্রপাতে দুই শ্রমিক নিহত হয়েছেন। আহত হয়েছেন তিনজন। এছাড়া, উপজেলার ছোট বিষাকোল ও পার্শ্ববর্তী ফরিদপুর উপজেলার আল্লাহবাদ গ্রামে বজ্রপাতে আহত হয়েছেন আরো আটজন। তাদের সবাইকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

মঙ্গলবার (২৩ মে)  বিকেলে এ ঘটনাগুলো ঘটে।

নিহতরা হলেন- জেলার চাটমোহর উপজেলার ছাইকোলা গ্রামের শাকিল হোসেন (১৯) ও রমিজ উদ্দিন (৩০)। 

হাসপাতালে চিকিৎসাধীন আহত শ্রমিকরা জানান, ভাঙ্গুড়া উপজেলার দিলপাশার ইউনিয়নের বেতুয়ান গ্রামের বাওনজান এলাকায় বোরো ধান কাটছিলেন ১৫ জন শ্রমিক। আজ বিকেলে ঝড়ো হাওয়ার সঙ্গে প্রচন্ড বৃষ্টিপাত শুরু হয়। ফলে পাশের একটি উন্মুক্ত খোলা ঘরে আশ্রয় নেন পাঁচ শ্রমিক। সেসময় বজ্রপাতে হলে ঘরে অবস্থান করা পাঁচ শ্রমিক গুরুতর আহত হন। পরে অন্য শ্রমিকরা তাদের উদ্ধার করে ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে চিকিৎসক দুই শ্রমিককে মৃত ঘোষণা করেন। 

এদিকে, আজ সন্ধ্যায় উপজেলার ছোট বিষাকোল ও পার্শ্ববর্তী ফরিদপুর উপজেলায় আল্লাহবাদ গ্রামে বজ্রপাতে আহত আরো আটজনকে ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। 

বেতুয়ান গ্রামের ইউপি সদস্য আরজু খান মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, বিকেল থেকেই বৃষ্টির সঙ্গে প্রচন্ড বজ্রপাত শুরু হয়। এতে দুই শ্রমিক মারা যান।

ভাঙ্গুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশিদুল ইসলাম বলেন, খবর পেয়ে পুলিশ নিহতদের মরদেহ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করেছে। আহতদের হাসপাতালে চিকিৎসায় সহযোগিতা করা হচ্ছে।

শাহীন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়