ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

সিসিক নির্বাচন: শাহনাজ এবার সাধারণ ওয়ার্ডে চমক দেখাতে চান

নূর আহমদ, সিলেট || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৯, ২৪ মে ২০২৩  
সিসিক নির্বাচন: শাহনাজ এবার সাধারণ ওয়ার্ডে চমক দেখাতে চান

মনোনয়নপত্র জমা দিচ্ছেন রোকসানা বেগম শাহনাজ

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে এবার চমক দেখাতে চান সংরক্ষিত ওয়ার্ড থেকে ৩ বারের নির্বাচিত কাউন্সিলর অ্যাডভোকেট রোকসানা বেগম শাহনাজ। তিনি এবার সাধারণ ২৫নং ওয়ার্ড থেকে কাউন্সিলর প্রার্থী হয়েছেন। শাহনাজ বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক, মহানগর মহিলা দলের সভাপতি ও সিটি কর্পোরেশনের তিনটি নির্বাচনে বিজয়ী হয়েছিলেন। এবার সাধারণ ওয়ার্ডে মনোনয়নপত্র জমা দিয়েছেন তিনি। সিটি কর্পোরেশনের ৪২টি ওয়ার্ডে শাহনাজই একমাত্র নারী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।  

বিগত তিনটি সিটি কর্পোরেশন নির্বাচনে সিটি কর্পোরেশনে ২৫, ২৬ ও ২৭ নং ওয়ার্ড নিয়ে গঠিত সংরক্ষিত ৯নং ওয়ার্ড থেকে নির্বাচনে অংশ নিয়েছিলেন রোকসানা বেগম শাহনাজ। তিনবারই বিজয়ী হয়েছিলেন। তিন মেয়াদেই ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র। এবার তিনি সংরক্ষিত ওয়ার্ড থেকে অংশ না নিয়ে আরো ৪ জন পুরুষ প্রার্থীর সাথে প্রতিদ্বন্ধিতায় নেমেছেন। মঙ্গলবার তার ২৫ নং ওয়ার্ডে সর্বমোট ৫ জন প্রার্থী কাউন্সিলর পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

রোকসানা বেগম শাহনাজ রাইজিংবিডিকে বলেন, সিটি কর্পোরেশন এর পরিপত্র নির্দেশনা অনুযায়ী সংরক্ষিত মহিলা কাউন্সিলরদের উন্নয়নমূলক কর্মকাণ্ডে ক্ষমতা সীমাবদ্ধ ছিল। যার জন্য জনগণের আশা, আকাঙ্খা, প্রত্যাশা পূরণ করা যায়নি। তারপরেও তিনটি ওয়ার্ডের জনগণের উন্নয়নে আপোষহীনভাবে সচেষ্ট ছিলাম। সকল প্রতিকূলতাকে উপেক্ষা করে আমি কাজ করে গেছি নিরলসভাবে। তিনটি ওয়ার্ডের জনগন এর সাক্ষী।

শাহনাজ আরো বলেন, ‘জনগণের দোয়া ও ভালোবাসায় সিলেট সিটি কর্পোরেশনে তিনবারই প্যানেল মেয়র নির্বাচিত হই। কিন্তু কাজের কাজ খুব একটা হয়নি। নগর ভবনে একটি বরাদ্দের জন্য দেন দরবার করেও উদ্ধার করা যায় না। সব নারী কাউন্সিলররাই বলতে পারবেন কতটা প্রতিকুল পরিবেশে কাজ করতে হয়। নারীর ক্ষমতায়কে আরও শক্তিশালী ও অধিকার আদায় নিশ্চিত করতে আমি এবার সাধারণ ওয়ার্ডে প্রার্থী হয়েছি। আশা করছি জনগণ আমাকে হতাশ করবে না। ২৫ নং ওয়ার্ডের সাধারণ আসনে কাউন্সিলর পদে নির্বাচন করার ইচ্ছা পোষণ করায় ২৫ নং ওয়ার্ডের সর্বস্তরের সম্মানিত নাগরিকবৃন্দ এর অভূতপূর্ব সাড়া পেয়েছি ও পাচ্ছি। সার্বিক উন্নয়নে আমার বিগত ১৫ বছরের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে ওয়ার্ডবাসীর উন্নয়ন ও সেবা করতে চাই।’ 

নির্বাচন কমিশনের (ইসি) ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২১ জুন সিলেট সিটির ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ২৫ মে মনোনয়ন ফরম বাছাই ও ১ জুন প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ। ২ জুন প্রতীক বরাদ্দ শেষে আনুষ্ঠানিক প্রচারণায় নামতে পারবেন প্রার্থীরা। সিলেট সিটি করপোরেশন প্রতিষ্ঠিত হয় ২০০২ সালে। ৭৯ দশমিক ৫০ বর্গকিলোমিটার আয়তনের এই মহানগরীর ওয়ার্ড সংখ্যা ৪২টি। মোট ভোটার ৪ লাখ ৮৬ হাজার ৬০৫ জন। এরমধ্যে পুরুষ ২ লাখ ৫৩ হাজার ৭৬৩ ও নারী ২ লাখ ৩২ হাজার ৮৪২ জন। মোট কেন্দ্র ১৯০টি এবং ভোটকক্ষ ১ হাজার ৩৬৪টি।
 

নূর/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়