ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

সিসিক নির্বাচন: প্রার্থিতা ফিরে পেতে ১৩ প্রার্থীর আপিল

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৫, ২৯ মে ২০২৩   আপডেট: ১৪:৫৭, ২৯ মে ২০২৩
সিসিক নির্বাচন: প্রার্থিতা ফিরে পেতে ১৩ প্রার্থীর আপিল

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থীতা ফিরে পেতে ৩ জন মেয়র ও  ১০ জন কাউন্সিলর প্রার্থী নির্বাচন কমিশনে (ইসি) আপিল করেছেন। 

সোমবার (২৯ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত সংশ্লিষ্ট সূত্রে এই এ তথ্য পাওয়া গেছে। এর আগে গত ২৫ মে ১১ জন মেয়র প্রার্থীর মধ্যে ৫ জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা। একই সঙ্গে সংরক্ষিত কাউন্সিলর পদে ৫ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৬ জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, আগামীকাল মঙ্গলবার (৩০ মে) আপিলের শুনানি অনুষ্ঠিত হবে। 

মেয়র পদে যারা আপিল করেছেন তারা হলেন- মোহাম্মদ আব্দুল মান্নান খান, মৌলানা জাহিদ উদ্দিন চৌধুরী, মো. শাহ্ জাহান মিয়া। তাদের সকলেই স্বতন্ত্র প্রার্থী।

সংরক্ষিত কাউন্সিলর পদে আপিল করেছেন- ২ নং সংরক্ষিত আসনের প্রার্থী জুমানা আক্তার জুঁই, ৩ নং সংরক্ষিত আসনের প্রার্থী শ্যামলী সরকার, ৪ নং সংরক্ষিত আসনের প্রার্থী তাহমিনা বেগম, ৫ নং সংরক্ষিত আসনের প্রার্থী আয়না বেগম ও ৬ নং সংরক্ষিত আসনের প্রার্থী কামরুন নাহার চৌধুরী।

সাধারণ কাউন্সিলরদের মধ্যে আপিল করেছেন- ২৮ নং ওয়ার্ডে মো. ফখরুল ইসলাম, ৩৩ নং ওয়ার্ডে আবু সাদেক মোহাম্মদ, খায়রুল ইসলাম চৌধুরী, ৩৪ নং ওয়ার্ডে মাওলানা মো. রফিকুল ইসলাম ও ৩৯ নং ওয়ার্ডে মো. শাহাব উ্দ্দীন লাল।

প্রসঙ্গত, আগামী ২১ জুন পঞ্চমবারের মতো সিলেট সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে।

নূর/টিপু

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়