ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

কাকলি ফার্নিচারের নামে ফেসবুকে ভুয়া পেজ, থানায় জিডি 

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩২, ৩১ মে ২০২৩  
কাকলি ফার্নিচারের নামে ফেসবুকে ভুয়া পেজ, থানায় জিডি 

‘দামে কম মানে ভালো, কাকলী ফার্নিচার’, সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সাড়া ফেলেছিল বিজ্ঞপনের এই স্লোগান। তখন থেকেই দেশে বিদেশে কাকলি ফার্নিচারের নাম শোনা যেতে শুরু করে। এখন সেই ফার্নিচার প্রতিষ্ঠানের নামে একাধিক ফেসবুক পেজ খুলে প্রতারণার অভিযোগ তুলেছেন মালিকপক্ষ। এ ঘটনায় গাজীপুরের শ্রীপুর থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। 

মঙ্গলবার (৩০ মে) করা অভিযোগে কাকলি ফার্নিচারের মালিক সোহেল রানা উল্লেখ করেন, আমি দীর্ঘদিন ধরে মাওনা চৌরাস্তায় ‘কাকলি ফানির্চার’ নামে ব্যবসা প্রতিষ্ঠান চালাই। ২০২১ সনে আমার ব্যবসা প্রতিষ্ঠান ‘দামে কম মানে ভালো’ কাকলি ফার্নিচার কলকাতা ও বাংলাদেশে ভাইরাল হয়। প্রতিষ্ঠানটি ভাইরাল হওয়ার পর থেকে কিছু নাম না জানা অসাধু ব্যক্তিরা আমার কাকলি ফার্নিচারের নাম, ছবি ও লগো ব্যবহার করে একাধিক ফেসবুক আইডি ও পেজ খুলে লোভনীয় অফার দিয়ে সাধারণ ক্রেতাদের কাছ থেকে বিভিন্ন অঙের টাকা হাতিয়ে নিচ্ছে। যে সব ব্যক্তিদের কাছ থেকে টাকা তারা নিচ্ছে তাদের পণ্য না দিয়ে মোবাইল নম্বর ও ফেসবুক আইডিতে ব্লক করে রাখে। যার কারণে প্রতারিত ব্যক্তিরা উল্লেখিত ফেসবুক আইডি বা মোবাইল নম্বরে যোগাযোগ করতে পারেন না।

বিষয়টি আমার দৃষ্টিগোচর হলে আমি উল্লেখিত ফেসবুকের আইডিতে পোষ্ট করা মোবাইল নম্বরগুলোতে ফোন করে তাদের নাম ঠিকানা জানতে চাই। প্রতারণার বিষয়ে জানতে চাইলে তারা তালবাহানা মূলক কথা বলে ফোন কেটে দেন। পরবর্তীতে প্রতারিত অনেক ব্যক্তি আমার ‘কাকলি ফানির্চার’ নামে ফেসবুক আইডি থেকে আমার ব্যবহৃত মোবাইল নম্বরে এবং ম্যাসেনজারে ফোন করে প্রতারিত হওয়ার বিষয়টি জানান। 

সোহেল রানা বলেন, ‘প্রতারিত হওয়া কয়েকজন ব্যক্তি বিষয়টি আমাকে জানান। আমি থানায় অভিযোগ দিয়েছি। অপরাধীরা ফেসবুক আইডি, পেজ খুলে আমার ব্যবসা প্রতিষ্ঠানের নাম, ছবি ও লগো ব্যবহার করে মানুষদের প্রতারিত করছেন। তারা আমার প্রতিষ্ঠানের সুনাম নষ্ট করছেন। আমি এবিষয়ে সবাইকে সচেতন থাকারও অনুরোধ করছি।’

শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মাহবুব আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

রেজাউল/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়