ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ভোমরা স্থলবন্দরে এলো ৩৬০ মেট্রিক টন পেঁয়াজ 

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩০, ৬ জুন ২০২৩   আপডেট: ১৬:৫০, ৬ জুন ২০২৩
ভোমরা স্থলবন্দরে এলো ৩৬০ মেট্রিক টন পেঁয়াজ 

পেঁয়াজ আমদানির অনুমতি প্রাপ্তির দ্বিতীয় দিনে মঙ্গলবার (৬ জুন) বিকেল ৩টা পর্যন্ত ভারত থেকে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে এসেছে ১২টি ট্রাকে ৩৬০ মেট্রিকটন পেঁয়াজ। ভারতের ঘোজাডাঙ্গা বন্দর দিয়ে এসব ট্রাক বাংলাদেশে আসে।

এদিকে, আজ সন্ধ্যা সাড়ে ৬টার মধ্যে আরও ৬০ থেকে ৬৫টি পেঁয়াজবাহী ট্রাক এই স্থলবন্দরে প্রবেশ করার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন ব্যবসায়ী নেতারা।

এর আগে, গতকাল সোমবার এ বন্দর দিয়ে ১১টি ট্রাক ৩৩০ মেট্রিকটন পেঁয়াজ দেশে আসে।

সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাকসুদ খান এতথ্য জানান। 

এদিকে, পেঁয়াজ আমদানি শুরু হওয়ায় ইতোমধ্যে বাজারে কমতে শুরু করেছে নিত্যপ্রয়োজনীয় খাদ্যপণ্যটির দাম। ব্যাবসায়ীদের ধারণা, কয়েকদিনের মধ্যে পেঁয়াজের দাম বাজারে ৩০-৩৫ টাকার মধ্যে চলে আসবে।

সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাকসুদ খান জানান,  প্রতি টন পেঁয়াজ ২২০-২৫০ মার্কিন ডলারে আমদানি করা হচ্ছে। 

ভোমরা স্থলবন্দর শুল্ক ষ্টেশনের ডেপুটি কমিশনার নেয়ামুল হাসান জানান, আজ ভোমরা স্থলবন্দরে ১২টি ট্রাকে প্রায় ৩৬০ মেট্রিক টন ভারতীয় পেঁয়াজ প্রবেশ করেছে। সন্ধ্যা ৬টার মধ্যে আরো ভারতীয় ট্রাক পেঁয়াজ নিয়ে এই বন্দরে প্রবেশ করবে। 

সুলতানপুর বড়বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আব্দুর রহিম বাবু জানান, যেহেতু ভারতীয় পেঁয়াজ আবারো বাংলাদেশে আসা শুরু হয়েছে এর ফলে পেঁয়াজের দাম দেশের বাজারে অনেকটা কমে যাবে।

প্রসঙ্গত, দেশি পেঁয়াজের ন্যায্য মূল্য নিশ্চিত করতে গত ১৫ মার্চ থেকে ভারতীয় পেঁয়াজ আমদানি নিষিদ্ধ করে সরকার। এরপর থেকে বাজারে বাড়তে শুরু করে পেঁয়াজের দাম। অল্প কিছুদিনের মধ্যে এই খাদ্যপণ্যটির ১০০ টাকা পর্যন্ত খোলা বাজারে বিক্রি হতে শুরু করে।

শাহীন/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়