ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

কেসিসি নির্বাচন: তীব্র তাপদাহও দমাতে পারছেনা প্রার্থীদের

নিজস্ব প্রতিবেদক, খুলনা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৯, ৭ জুন ২০২৩  
কেসিসি নির্বাচন: তীব্র তাপদাহও দমাতে পারছেনা প্রার্থীদের

নগরীর টুটপাড়া সেন্ট্রাল রোডে ভোটারদের সঙ্গে কথা বলেন আ.লীগের তালুকদার আব্দুল খালেক

আবহাওয়া অফিসের তথ্যমতে খুলনার তাপমাত্রা ৩৯ ডিগ্রি সেলসিয়াসের ঘরে। তার উপর বাতাসের আদ্রতা অনেকটাই বেশি। এতে করে শরীরে গরমের অনুভূতি প্রচণ্ড রকমের। বাইরে কিংবা ঘরে থাকলেও শরীর থেকে ঘাম শুকাচ্ছে না। এর মধ্যেই চলছে খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদের জনসংযোগ। পাঁচ জন মেয়র প্রার্থী দাপিয়ে বেড়াচ্ছে ৩১টি ওয়ার্ড জুড়ে। আর ১৭৫ জন কাউন্সিলর প্রার্থী বারবার যাচ্ছেন ভোটারদের কাছে বিভিন্ন প্রতিশ্রুতি নিয়ে। 

আওয়ামী লীগ: খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ক্ষমতাসীন দলের মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক আধুনিক ও পরিচ্ছন্ন খুলনা গড়তে পুনরায় নগরবাসীর সমর্থন চেয়েছেন।

তিনি বলেন, ‘নতুন কোনো হোল্ডিং ট্যাক্স না বাড়িয়ে নাগরিক সেবার মান উন্নত করা হবে। নতুন প্রজন্মের বাসযোগ্য একটি আধুনিক মহানগরী গড়তে বিশেষজ্ঞদের পরামর্শ নিয়ে কাজ করা হবে। ভোট প্রত্যেকের গণতান্ত্রিক অধিকার। ভোট একটি পবিত্র আমানত। গণতন্ত্রের ধারা অব্যাহত রাখতে প্রত্যেক নাগরিককে ভোট কেন্দ্রে গিয়ে নিজ পছন্দের প্রার্থীকে ভোট দিতে হবে।’ 

বুধবার (৭ জুন) সকালে নগরীর হাদিস পার্কে প্রাতঃ ভ্রমণকারী ক্লাবগুলোর সঙ্গে মতবিনিময় এবং ২৮ ও ২৯ নম্বর ওয়ার্ডের বিভিন্ন স্থানে গণসংযোগ ও সুধীজনদের সঙ্গে মতবিনিময়কালে তিনি একথা বলেন। 

এসময় মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল রানা, আওয়ামী লীগ নেতা নেতা বীর মুক্তিযোদ্ধ মকবুল হোসেন মিন্টু, ফকির সাইফুল ইসলাম, আবুল কালম আজাদ, জামাল উদ্দিন বাচ্চু প্রমুখ উপস্থিত ছিলেন। 

পরে তালুকদার আব্দুল খালেক মহিরবাড়ী খালপাড়, ফরিদ মোল্লা মোড়, টুটপাড়া, ট্যাংক রোড, হাজী মহসিন রোড, রূপসাসহ বিভিন্ন এলাকায় গণ সংযোগ করেন। 

তালুকদার আব্দুল খালেক সেখানে বলেন, চলমান উন্নয়ন কাজের ধারাবাহিকতা রক্ষা ও স্মার্ট নগরী গড়তে ভোটাররা আবার আমাকে ভোট দেবে।

জাতীয় পার্টি: লাঙ্গল প্রতীকের মেয়র প্রার্থী শফিকুল ইসলাম মধু বলেছেন, ইশতহারে নামে বড় র্ফদ দিয়ে লাভ কি। কথায় ও কাজে মিল থাকতে হবে। আজ (বুধবার) সকাল ১০টায় খুলনা মহানগরীর ময়লাপোতা মোড়, ডালমীল মোড়, পৈপাড়া, বানরগাতী বাজারসহ ১৯, ২৫ ও ২৬ নম্বর ওর্য়াডের বিভিন্ন এলাকায় গণসংযোগ ও পথসভায় নৌকা প্রতীকের প্রার্থী সম্পর্কে এসব কথা বলেন তিনি। 

খুলনা মহানগরীর বসুপাড়ায় গণসংযোগে শফিকুল ইসলাম মধু

জাতীয় পার্টির প্রার্থী বলনে, খুলনা সিটিতে বসবাসরত সাধারণ নাগরিকদের সেবা দিতে ব্যর্থ হয়েছেন তিনি (তালুকদার আবদুল খালেক)। নির্বাচনের সময় বড় একটি র্ফদ ধরিয়ে দেন ইশতেহারের নামে। ইশতেহারে লেখা থাকে ৪০-৫০টা কাজের অথচ নির্বাচনের পরে দুটো কাজও শেষে হয় না। তিনি তো বেশ কয়েকেবার নির্বাচন করে মেয়র হয়েছেন তিনি কি এমন ইশতেহার দেওয়া কাজ করেছেন? 

এসময় উপস্থতি ছিলেন, জাতীয় পার্টির কেন্দ্রীয় ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা আল জুবায়ের, নগর জাতীয় পার্টির সভাপতি অ্যাডভোকেট মহানন্দ সরকার, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন ও জেলার সাধারণ সম্পাদক এম হাদিউজ্জামান প্রমুখ।

ইসলামী আন্দোলন: ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাত পাখার মেয়র প্রার্থী হাফেজ মাওলানা আব্দুল আউয়াল বলেন, ‘মানুষের জানমালের নিরাপত্তা আজ মারাত্বক হুমকির মুখে। এ চরম দুরাবস্থার কারণ এবং সমাধান আমাদের উদঘাটন করতে হবে। হাজার হাজার কোটি টাকা বাজেট হওয়া সত্ত্বেও খুলনা সিটি করপোরেশনে কাঙ্খিত মানের জননিরাপত্তা নিশ্চিত করা হলো না কেন? নাগরিক সুবিধা কেন নিশ্চিত হলো না এ জিজ্ঞাসা সব নাগরিকের। বারবার মুখোরোচক স্লোগানের ধোকায় আমরা আর কতবার নিপতিত হবো।’ 

তিনি আরও বলেন, ‘খুলনা সিটি করপোরেশনে নির্বাচিত হলে এলাকা ভিত্তিক জননিরাপত্তা নিশ্চিত করণে কাজ করবো আমি।’ 

রেজিস্ট্রি অফিসসহ আশপাশের এলাকায় প্রচারণা চালান হাফেজ মাওলানা আব্দুল আউয়াল

আজ সকালে নগরীর ২১ ও ২৩ এবং বিকালে ১৪ ও ১৬ নম্বর ওয়ার্ডের নগর ভবন, কেসিসি মার্কেট, পোস্ট অফিস, পিকচার প্যালেস, নিক্সন মার্কেট, বয়রা বাজার, রেজিস্ট্রি অফিসসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ ও পথসভায় তিনি এ কথা বলেন। 

এসময় উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান, সহকারী মহাসচিব মাওলানা ইমতিয়াজ আলম, দপ্তার সম্পাদক লোকমান হোসেন জাফরী, ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশের সভাপতি আবু তাহের প্রমুখ। 

জাকের পার্টি: গোলাপ ফুল প্রতীকে নির্বাচনে মেয়র পদে অংশ নেওয়া এস এম সাব্বির হোসেন সকাল থেকে রাত পর্যন্ত বিভিন্ন এলাকায় গণসংযোগ করেছেন। এসময় তিনি খুলনা সিটিকে নতুন ভাবে সাজানোর কথা বলে ভোট চান। তিনি বলেন, ‘আমি নির্বাচিত হলে খুলনা হবে বাংলাদেশের সেরা দৃষ্টিনন্দন ও উন্নত নগরী।’

নূরুজ্জামান/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়