ঢাকা     শনিবার   ২০ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৫ ১৪৩১

বাংলাদেশ কখনো ঋণের কিস্তি পরিশোধে ব্যর্থ হয়নি: তাজুল ইসলাম

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৫, ২২ জুলাই ২০২৩  
বাংলাদেশ কখনো ঋণের কিস্তি পরিশোধে ব্যর্থ হয়নি: তাজুল ইসলাম

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, ‘বাংলাদেশ কখনো ঋণের কিস্তি পরিশোধ করতে ব্যর্থ হয়নি। ঋণের টাকা দেশের জনগণের উন্নয়নে ব্যয় করা হয়েছে। যার সুফল এখন মানুষ পাচ্ছেন। ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠা থেকে শুরু করে যোগাযোগ ব্যবস্থায় বৈপ্লবিক পরিবর্তনের কারণে দেশ আজ দ্রুত গতিতে সামনের দিকে এগিয়ে যাচ্ছে।’

শনিবার (২২ জুলাই) কুমিল্লা নগরীর টাউন হল মিলনায়তনে ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে স্থানীয় সরকার-এর ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বিএনপির শাসনামলে সারের দাবিতে আন্দোলনরত কৃষকদের গুলি করে হত্যা করা হয়েছে। এক মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন বাড়ায়নি তারা। ফলে মানুষের জীবনে অসহনীয় দুর্ভোগ নেমে এসেছিল। আওয়ামী লীগের আমলে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়। বাংলাদেশকে আবার খাদ্য ঘাটতির দেশে পরিণত করে বিএনপি সরকার।

তিনি আরও বলেন, যুদ্ধ বিধ্বস্ত একটি দেশে মাত্র সাড়ে তিন বছরে বঙ্গবন্ধু যে অগ্রগতি অর্জন করেছিলেন সেটি ছিল অকল্পনীয়। নিন্দুকরা এখন তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অর্জনকে যেভাবে অস্বীকার করছে ঠিক একইভাবে বঙ্গবন্ধুর অর্জনকেও তখন মুছে ফেলার চেষ্টা করেছিল। খাদ্যে স্বয়ংসম্পূর্ণ বাংলাদেশকে আবার খাদ্য ঘাটতির দেশে পরিণত করে বিএনপি সরকার।

কুমিল্লা জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মফিজুর রহমান বাবলুর সভাপতিত্ব আলোচনা সভায় বক্তব্য রাখেন- কুমিল্লা-২ (তিতাস ও হোমনা) আসনের সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরী, কুমিল্লা সিটি করিপোরেশনের মেয়র আরফানুল হক রিফাত প্রমুখ।

রুবেল/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়