ঢাকা     শুক্রবার   ০৩ মে ২০২৪ ||  বৈশাখ ২০ ১৪৩১

পাহাড় ধসের শঙ্কা, ঝুঁকিপূর্ণ এলাকা পরিদর্শনে প্রতিনিধিরা

রাঙামাটি প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৯, ৬ আগস্ট ২০২৩  
পাহাড় ধসের শঙ্কা, ঝুঁকিপূর্ণ এলাকা পরিদর্শনে প্রতিনিধিরা

রাঙামাটিতে গত চারদিন ধরে বৃষ্টিপাত হওয়ায় পাহাড় ধসের শঙ্কা দেখা দিয়েছে। পাহাড়ের ঝুঁকিপূর্ণ পাদদেশে বসবাসরদের সরিয়ে নিতে ইতোমধ্যে জোর তৎপরতা চালাতে শুরু করেছে জেলা প্রশাসন।

বোরবার (৮ আগস্ট) ঝুঁকিপূর্ণ পাহাড়ি এলাকা রূপনগর এবং শিমুলতলী পরিদর্শন করেন জেলা প্রশাসক মোশারফ হোসেন খান এবং পুলিশ সুপার মীর আবু তৌহিদের নেতৃত্বে একটি প্রতিনিধি দল। এসময় তারা সেখানে বসবাসরতদের দ্রুত আশ্রয় কেন্দ্রে চলে যাওয়ার অনুরোধ জানান। এছাড়া গতকাল রাতে কিছুসংখ্যক মানুষকে প্রশাসন থেকে আশ্রয় কেন্দ্রে নিয়ে আসা হয়।

এর আগে, প্রতিনিধি দলটি জেলা শহরের রূপনগর এলাকার বিএম ইন্সটিটিউট আশ্রয় কেন্দ্র, রাঙামাটি বেতার আশ্রয়কেন্দ্র পরিদর্শন করেন। সেখানে তারা আশ্রিতদের  খোঁজ খবর নেন। আশ্রয়কেন্দ্রে থাকা মানুষরা যাতে খাদ্য সমস্যায় না পড়েন সেই ব্যাপারে স্বেচ্ছাসেবকদের আন্তরিকতার সঙ্গে কাজ করার অনুরোধ জানান।

এসময় অন্যদের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মারুফ আহম্মেদ, শাহনেওয়াজ রাজু এবং রাঙামাটি সদা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলামসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে, প্রবল বৃষ্টিপাতে রাঙামাটিতে পাহাড়ি ঢলের কারণে কাপ্তাই হ্রদে পানি বৃদ্ধি পেতে শুরু করেছে। এজন্য গতকাল শনিবার (৫ আগস্ট) থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কাপ্তাই হ্রদে সব প্রকার নৌযান চলাচল বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন। 

বিজয়/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়