ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

ময়মনসিংহে মানবতাবিরোধী অপরাধী গ্রেপ্তার

ময়মনসিংহ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪১, ২২ সেপ্টেম্বর ২০২৩  
ময়মনসিংহে মানবতাবিরোধী অপরাধী গ্রেপ্তার

ময়মনসিংহে মানবতাবিরোধী অপরাধ মামলার পরোয়ানাভুক্ত এক আসামিকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) দুপুর আড়াইটার দিকে জেলা গোয়েন্দা শাখার কার্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।

গ্রেপ্তারকৃত আসামির নাম মো. ছলিমুদ্দিন (৯০)। তিনি জেলার ঈশ্বরগঞ্জ উপজেলার সোহাগী ইউনিয়নের চরপাড়া গ্রাম মৃত নুর হোসেনের ছেলে।

এর আগে গতকাল বৃহস্পতিবার রাত ১০টার দিকে চরপাড়া গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়। 

জেলা গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফারুক হোসেন বলেন, গ্রেপ্তার ছলিমুদ্দিন আর্ন্তজাতিক অপরাধ ট্রাইব্যুনাল ১-এর বিচারাধীন মামলায়  পরোয়ানাভুক্ত আসামি। গ্রেপ্তার এড়াতে তিনি দীর্ঘদিন ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় আত্মগোপনে ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে গতকাল রাতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। 

মামলার নথির বরাত দিয়ে ওসি বলেন, ১৯৭১ সালের ১২ অক্টোবর দুপুরে কেন্দ্রীয় শান্তি কমিটির সদস্য সৈয়দ হোসাইন আহমেদের নির্দেশে গ্রেপ্তার ছলিমুদ্দিনসহ ১৫-১৬ জন সশস্ত্র রাজাকার ঈশ্বরগঞ্জ উপজেলার সোহাগী বাজারে হামলা, লুটপাট ও অগ্নিসংযোগ করে। তারা মুক্তিযুদ্ধের সংগঠক নুরুল হক ওরফে তারা মিয়ার বাড়িতে অগ্নিসংযোগ করে। একই দিন নিরীহ ব্যবসায়ী গোপাল চন্দ্র করকে অপহরণ করে পাকিস্তান আর্মি ক্যাম্পে রেখে অমানুষিক নির্যাতন করে। পরে ১৪ নভেম্বর সকাল ১০ টার দিকে মুক্তিযুদ্ধের সংগঠক নুরুল হক ওরফে তারা মিয়াকে ধরে নিয়ে যায়। ওই দিন নুরুল হক ওরফে তারা মিয়া ও গোপাল চন্দ্র করকে নগরীর থানার ঘাট এলাকার ব্রহ্মপুত্র নদের পাড়ে নিয়ে গুলি করে হত্যার পর মরদেহ নদীতে ভাঁসিয়ে দেওয়ার অভিযোগ রয়েছে।

তিনি আরও জানান, গ্রেপ্তার ছলিমউদ্দিনকে আদালতে সোপর্দ করার প্রক্রিয়া চলছে। 

মিলন/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়