ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

সন্তান বিক্রি করা শিল্পী পেলেন সরকারি ঘর

ঠাকুরগাঁও প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৩, ২৭ অক্টোবর ২০২৩   আপডেট: ১৭:৫১, ২৭ অক্টোবর ২০২৩
সন্তান বিক্রি করা শিল্পী পেলেন সরকারি ঘর

শিল্পী বেগমের কাছে আশ্রয়ণ প্রকল্পের ঘরের চাবি হস্তান্তর করছেন ইউএনও বেলায়েত হোসেন

বাড়িভাড়া দিতে ৩০ হাজারে নবজাতক বিক্রি করলেন মা শিরোনামে পাঠকপ্রিয় নিউজপোর্টাল রাইজিংবিডি ডটকম-এ প্রকাশিত খবর নজরে আসে ঠাকুরগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বেলায়েত হোসেনের। এরপর তিনি হতদরিদ্র ওই মা শিল্পী বেগমকে থাকার জন্য আশ্রয়ণ প্রকল্পে একটি ঘরের ব্যবস্থা করে দিয়েছেন। শুক্রবার (২৭ অক্টোবর) সকালে সদর উপজেলার সালান্দর  ইউনিয়নের বাতেন মোড় এলাকায় শিল্পীর হাতে আশ্রয়ণ প্রকল্পের ঘরের চাবি তুলে দেওয়া হয়।

এদিকে, বিক্রি করা সন্তানকে তার মায়ের কোলে ফিরিয়ে দিতে ব্যবস্থা গ্রহণ করছে উপাজেলা প্রশাসন।

এর আগে, বাড়িভাড়া পরিশোধ করতে মাত্র ৩০ হাজার টাকায় নিজের সদ্য ভূমিষ্ঠ নবজাতক শিশুকে বিক্রি করেন ঠাকুরগাঁও শহরস্থ গোয়ালপাড়ার বাসিন্দা শিল্পী বেগম। গত বৃহস্পতিবার (২৬ অক্টোবর) ঠাকুরগাঁও সদর হাসপাতালে এ ঘটনা ঘটে। শিল্পী বেগম গোয়ালপাড়া এলাকার রায়হানের স্ত্রী। বিক্রি করা নবজাতক তার চতুর্থ সন্তান। 

খোঁজ নিয়ে জানা গেছে, ১২ বছর আগে বিয়ে হওয়া শিল্পীর সংসারে আরও দুটি ছেলে ও একটি মেয়ে সন্তান রয়েছে। চতুর্থ সন্তান গর্ভে আসার পর স্বামী রায়হান বাড়ি ছেড়ে চলে যান। এরপর থেকে অভাবের সংসার নিয়ে বিপাকে পড়েন শিল্পী। সন্তান গর্ভে থাকার সময় থেকে বাড়ি ভাড়া ও পাশের দোকান মিলে প্রায় ৫ হাজার ৭০০ টাকা বাকি হয় শিল্পীর। শিল্পীর অভাবের বিষয় জানতে পেরে গর্ভের সন্তান বিক্রির পরামর্শ দেয় দালাল চক্র। উপায়ন্তর না পেয়ে ঋণের টাকা পরিশোধ করতেই নবজাতক শিশু বিক্রির সিদ্ধন্ত নেন শিল্পী বেগম। 

ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বেলায়েত হোসেন জানান, কোনো নবজাতক শিশু ক্রয় বা বিক্রয়ের সুযোগ নেই। এটা অপরাধ। অসহায় সেই মাকে আশ্রয়ণের একটি ঘরের ব্যবস্থা করে দেওয়া হয়েছে। দ্রুতই মায়ের কোলে শিশুকে ফিরিয়ে দেওয়ার পাশাপাশি দালাল চক্রকে আইনের আওতায় আনা হবে।

মঈনুদ্দীন/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়