ঢাকা     শনিবার   ০২ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

ফুটবলের মাধ্যমে দেশপ্রেম বাড়ানোই আমার উদ্দেশ্য : ব্যারিস্টার সুমন

লক্ষ্মীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১১, ১১ নভেম্বর ২০২৩  
ফুটবলের মাধ্যমে দেশপ্রেম বাড়ানোই আমার উদ্দেশ্য : ব্যারিস্টার সুমন

ব্যারিস্টার সৈয়দ সাইদুল হক সুমন বলেছেন, ‌‘প্রতি সপ্তাহে কোনো না কোনো জেলায় যাই ফুটবলের ফেরি করতে। শুধু যে ফুটবল খেলি তা না। বয়স বিবেচনায় মাঠে থেকে আমার ফুটবল খেলার কথা ছিল না। ৪৪ বছর বয়সে মাঠে আছি, ঘাম ফেলি। কাজ ফেলে প্রতি সপ্তাহে ছুটে যাই বিভিন্ন জেলায়। ফুটবলের প্রতি দেশের মানুষের প্রেমটা সত্যিকারের প্রেম। ফুটবল মাঠে গেলে দেশপ্রেমও দেখা যায়। মাঠে দলমত নির্বিশেষে ৮ থেকে শুরু করে ৮০ বছর বয়সী মানুষ আসেন খেলা দেখতে। এরমধ্য দিয়ে মানুষের মধ্যে দেশপ্রেম বাড়ানোই হল আমার উদ্দেশ্য।

শনিবার (১১ নভেম্বর) বিকেল ৩টার দিকে লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার এনকে উচ্চ বিদ্যালয় মাঠে প্রীতি ফুটবল ম্যাচ উদ্বোধন শেষে এসব কথা বলেন তিনি। পরে লক্ষ্মীপুর জেলা ফুটবল একাদশ ও ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমির প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হয়। খেলায় অংশ নিতে গতকাল শুক্রবার লক্ষ্মীপুর এসে পৌঁছান ব্যারিস্টার সুমন। ম্যাচটি আয়োজন করেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সালাহ উদ্দিন টিপু।

ব্যারিস্টার সুমন বলেন, ‘বাংলাদেশ ডিজিটাল হয়েছে। কিন্তু মানসিকভাবে আমরা পিছিয়ে যাচ্ছি। আমাদের মানুষে মানুষে প্রেম কমে যাচ্ছে। এ প্রেমের জায়গাটাতে আমি কাজ করতে চাই। ৯০-এর দশকে ফুটবল যে জায়গায় ছিল, সেখান থেকে আমরা অনেক পিছিয়ে গিয়েছি। আইসিইউতে (নিবিড় পর্যবেক্ষণে) আছে আমাদের ফুটবল। আইসিইউ থেকে ফুটবলকে বাঁচানোর জন্য বিভিন্ন জেলায় যাই আমি।

তিনি আরও বলেন, লক্ষ্মীপুরে জীবনে প্রথমবারের মতো আসলাম। সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সালাহ উদ্দিন টিপুর আমন্ত্রণে এখানে আসা। মনে হচ্ছে- আজ অনেক সাড়া পাবো। একটি সুন্দর ফুটবল ম্যাচ হবে। এখানে আমি জিততেও পারি, হারতেও পারি। কিন্তু আমার জেতা বা হারাতে কিছু আসে যায় না। আমি চাই ফুটবলটাকে বাঁচাতে। ফুটবলকে জেতাতে চাই। ফুটবলের মধ্য দিয়ে আমরা শপথ করতে চাই- এ দেশের জন্য কাজ করতে হবে। জন্মের পর যে দেশটা আমরা পাইছি, মৃত্যুর আগে এর চেয়ে ভালো একটি দেশ আমরা দেখে যেতে চাই।

প্রধান অতিথি হিসেবে লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের একাংশ) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন ফুটবল খেলার উদ্বোধন করেন। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- লক্ষ্মীপুর জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. শাহজাহান, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট রাসেল মাহমুদ মান্না, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির পাটোয়ারী প্রমুখ।

জাহাঙ্গীর/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়