ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

চট্টগ্রামে ইন্দো-বাংলা বধির ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৮, ১৩ নভেম্বর ২০২৩  
চট্টগ্রামে ইন্দো-বাংলা বধির ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত

চট্টগ্রামে অনুষ্ঠিত হয়েছে ইন্দো-বাংলা বধির ক্রিকেট টুর্নামেন্ট। চট্টগ্রাম বধির ক্রিকেট অ্যাসোসিয়েশনের আয়োজনে নগরীর সাগরিকাস্থ বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্স মাঠে চট্টগ্রাম বধির টিমকে পরাজিত করে ট্রফি জিতে নেয় পশ্চিমবঙ্গ বধির সংঘ।  

টুর্নামেন্টের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চ্যাম্পিয়ন টিমের হাতে ট্রফি তুলে দেন দি পেনিনসুলা চিটাগাং-এর চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল।

মাহবুব রহমান রুহেল বলেন, ‘চট্টগ্রাম বধির ক্রিকেট অ্যাসোসিয়েশন অনেক পরিশ্রম করে এই ইন্দো-বাংলা ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করেছে। এই টুর্নামেন্ট দুই দেশের বাক ও শ্রবণ প্রতিবন্ধীদের সক্ষমতা যেমন সমৃদ্ধ করবে একইভাবে দুই বন্ধু দেশের মধ্যে সম্প্রীতি আরো মজবুত হবে। 

তিনি আরও বলেন, এই আয়োজনের প্রমাণ হয়েছে বাক ও শ্রবণ প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়। সুযোগ পেলে উন্নয়নের মূল স্রোতে তারা অবদান রাখতে পারেন। আগে বাড়িতে আত্মীয় বেড়াতে আসলে প্রতিবন্ধী বাচ্চাদের লুকিয়ে রাখা হতো। সাম্প্রতি বধির ও বাক প্রতিবন্ধীদের প্রতি মানুষের মনোভাব পাল্টাতে শুরু করেছে। প্রতিবন্ধী সুরক্ষা আইন পাশ হয়েছে। একটি আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজনের সক্ষমতা দেখিয়ে তাক লাগিয়ে দিয়েছে চট্টগ্রাম বিভাগীয় শ্রবণ প্রতিবন্ধী ক্রিকেট অ্যাসোসিয়েশন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও সিজিকেএস-এর সহসভাপতি লায়ন দিদারুল আলম চৌধুরীসহ দুই দলের কর্মকর্তা ও খেলোয়াড়রা।

রেজাউল/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়