ঢাকা     মঙ্গলবার   ০৭ মে ২০২৪ ||  বৈশাখ ২৪ ১৪৩১

খাগড়াছড়িতে সড়ক অবরোধের ডাক দি‌য়ে‌ছে ইউপিডিএফ

খাগড়াছ‌ড়ি প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৩, ১৩ ডিসেম্বর ২০২৩  
খাগড়াছড়িতে সড়ক অবরোধের ডাক দি‌য়ে‌ছে ইউপিডিএফ

বিপুল চাকমা, রুহিন বিকাশ ত্রিপুরা, সুনীল ত্রিপুরা ও লিটন চাকমা

আগামি ১৮ ডিসেম্বর (সোমবার) খাগড়াছড়ি জেলাজুড়ে সকাল-সন্ধ্যা সড়কপথ অবরোধের ডাক দিয়েছে আঞ্চ‌লিক সশস্ত্র সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)।

প্রতিপক্ষ সংগঠনের সশস্ত্র হামলায় চারজন নেতাকর্মী নিহত হওয়ার প্রতিবাদে এ কর্মসূচি ঘোষণা করেছে ইউপিডিএফ।ইউপিডিএফ'র প্রচার প্রকাশনা বিভাগের দায়িত্বে থাকা নিরেন চাকমা কর্তৃক মঙ্গলবার (১২ ডিসেম্বরে) গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে এ ঘোষণা দেন।

বিবৃতিতে আগামি ১৫ ডিসেম্বর থেকে এক মাস পানছড়ি বাজার বয়কট করার বিষ‌য়ে উল্লেখ করেছে ইউপিডিএফ। এছাড়া ১৭ ডিসেম্বর পানছড়ি উপজেলায় সাধারণ ধর্মঘট এবং ১৩ থেকে ১৫ ডিসেম্বর প্রতিবাদ সমাবেশ ও শোক সভা করবে সংগঠনটি।

১১ ডিসেম্বর (সোমবার) রাত সাড়ে দশটায় পানছড়ি উপজেলার লৌগাং ইউনিয়নের অনিল পাড়ায় অতুল চন্দ্র চাকমার বাড়িতে রাত যাপনকারী ইউপিডিএফ নেতাকর্মীদের লক্ষ্য করে সশস্ত্র হামলা চালানো হয়। এসময় দুর্বৃত্তদের গুলিতে চারজন নিহত হয়, তারা হ‌লেন- গণতান্ত্রিক যুবফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও পানছড়ি উপজেলার লৌগাং করল্যাছড়ি এলাকার বাসিন্দা বিপুল চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সহ-সভাপতি ও বড়নাল ইউনিয়নের সুরেন্দ্র রওয়াজা হেডম্যান পাড়া এলাকার সুনীল ত্রিপুরা, খাগড়াছড়ি জেলা গণতান্ত্রিক যুব ফোরামের সহ-সভাপতি ও দ্রনাচার্য কার্বারি পাড়ার লিটন চাকমা এবং ইউপিডিএফ সদস্য উল্টাছড়ি ইউনিয়নের পৌদ্দিনি পাড়ার রুহিন বিকাশ ত্রিপুরা নিহত হন।

আজাদ/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়