ঢাকা     বৃহস্পতিবার   ২০ জুন ২০২৪ ||  আষাঢ় ৬ ১৪৩১

কক্সবাজারে থার্টিফার্স্ট নাইট উদযাপনে নিষেধাজ্ঞা

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৪, ১৮ ডিসেম্বর ২০২৩   আপডেট: ২২:১২, ১৮ ডিসেম্বর ২০২৩
কক্সবাজারে থার্টিফার্স্ট নাইট উদযাপনে নিষেধাজ্ঞা

ইংরেজি নববর্ষকে স্বাগত জানাতে ৩১ ডিসেম্বর রাতে কক্সবাজার সমুদ্রসৈকত এলাকায় গান-বাজনা ও আতশবাজি কিংবা অনুষ্ঠানে নিষেধাজ্ঞা দিয়েছে ট্যুরিস্ট পুলিশ। এমনকি হোটেলের ছাদেও এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে বলে জানানো হয়েছে।

সোমবার (১৮ ডিসেম্বর) দুপুরে সুগন্ধা সৈকত পয়েন্টে এসব কথা বলেন ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়নের অতিরিক্ত মহাপরিদর্শক (এডিআইজি) আপেল মাহমুদ।

তিনি বলেন, সৈকত এলাকায় থার্টিফার্স্ট নাইট উদযাপন সম্পূর্ণ নিষেধ। ইংরেজি নতুন বর্ষবরণকে ঘিরে সমুদ্রসৈকত কিংবা উন্মুক্ত স্থানে কোনো ধরনের গণজমায়েত, গান-বাজনা, অনুষ্ঠান ও আতশবাজির আয়োজন করা যাবে না। এছাড়াও ইনডোরে কোনো আয়োজন করলে ট্যুরিস্ট পুলিশকে অবগত করতে হবে। এই নিষেধাজ্ঞা কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান অমান্য করলে তাদের আইনের আওতায় আনা হবে।

তিনি আরও বলেন, পর্যটন এলাকায় বিশৃঙ্খলা কিংবা অপ্রীতিকর ঘটনা এড়াতে সাদা পোশাকে গোয়েন্দা মোতায়েন করা হবে। সৈকত এলাকায় যেন নেশাগ্রস্ত কোনো চালক গাড়ি চালাতে না পারে সেজন্য সন্দেহজনকদের শ্বাস-প্রশ্বাস পরীক্ষার মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। এছাড়াও নাশকতা এড়াতে বিভিন্ন সড়কে চেকপোস্ট স্থাপন করে তল্লাশি অব্যাহত থাকবে।

উল্লেখ্য, প্রতিবছর দেশের বিভিন্ন প্রান্তের লোকজন থার্টিফার্স্ট নাইট উদযাপনের জন্য কক্সবাজার সমুদ্রসৈকতে পাড়ি জমালেও করোনার সময় থেকে সব জায়গায় সামাজিক দূরত্ব নিশ্চিত করাসহ থার্টিফার্স্ট নাইট উদযাপনে নিরুৎসাহিত করেছিল প্রশাসন। বর্তমানে করোনার প্রাদুর্ভাব কেটে গেলেও বিভিন্ন অপ্রীতিকর ঘটনা ও নাশকতা এড়াতে সমুদ্রসৈকতে থার্টিফার্স্ট নাইট আয়োজনের অনুমতি দেওয়া হচ্ছে না।

তারেকুর/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়