ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

পল্টনের খাদে পড়ে গেছে বিএনপির এক দফা: ওবায়দুল কাদের

বরিশাল সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৮, ২৯ ডিসেম্বর ২০২৩  
পল্টনের খাদে পড়ে গেছে বিএনপির এক দফা: ওবায়দুল কাদের

বরিশালের জনসভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি আজ কোথায়? তারা পালিয়ে গেছে। এখনো কি তারা খেলবে? বিএনপির আন্দোলন ভুয়া। এক দফার আন্দোলন ভুয়া। পল্টনের খাদে পড়ে গেছে বিএনপির এক দফা। রাজনীতির মাঠে বিএনপি লাল কার্ড খেয়ে ফাউল করে বিদায় নিয়েছে।’ 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে শুক্রবার (২৯ ডিসেম্বর) বিকেলে বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানে আওয়ামী লীগের নির্বাচনি জনসভায় বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশে এমন নেতা নেই, যে নেতা নির্বাচনি ইশতেহারে বলেন- অতীতে যদি ভুল করে থাকি সামনে সেই ভুল সংশোধন করবো। এমন সৎ সাহস বাংলাদেশের রাজনীতিকদের মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা ছাড়া আর কেউই দেখাতে পারেননি। ভুল থেকে শিক্ষা নেবেন, ক্ষমতার দাপটে নেতারা এটা স্বীকার করেন না। কিন্তু শেখ হাসিনা স্বীকার করেছেন।

তিনি আরও বলেন, আগামী ৭ জানুয়ারি শেখ হাসিনার নৌকাকে ভোট দিয়ে জয়ী করতে এবং তাকে আবারো প্রধানমন্ত্রী করতে হবে। তবেই কেবল উন্নয়ন অব্যাহত থাকবে। বঙ্গবন্ধুর কন্যা বসে আছেন। ৭ জানুয়ারি বিজয়ের বন্দরে শেখ হাসিনার নেতৃত্বে আমরা পৌঁছাবো ইনশাল্লাহ।

আওয়ামী লীগের এই নেতা বলেন, বরিশাল ছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আন্দোলনের দুর্জয় ঘাঁটি। আজকের বরিশাল শেখ হাসিনার দুর্জয় ঘাঁটি। আসুন আমরা সবাই ঐক্যবদ্ধ হই। 

৭ জানুয়ারি বিপুল ভোটের খেলা হবে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, সব সংকট-সব দুঃসময়ে, ৭৫-পরবর্তী বঙ্গবন্ধুর রক্ত ভেজা মাটিতে শেখ রেহানা ছিলেন তার (শেখ হাসিনার) সহযোদ্ধা। আজ বরিশালের মাটিতে তারা দুই বোন পাশাপাশি বসে আছেন নির্ভয়ে। আল্লাহ ছাড়া কাউকে ভয় পান না বঙ্গবন্ধুর কন্যা। জনগণ আমাদের শক্তি। কারও হুমকি-ধামকিতে শেখ হাসিনা ও শেখ রেহানা মাথা নত করেন না।

বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহর সভাপতিত্বে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন ও বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুসের সঞ্চালনায় জনসভায় বক্তব্য রাখেন ১৪ দলীয় জোটের সমন্বয়ক ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, উপদেষ্টা পরিষদের সদস্য ইউসুফ হোসেন হুমায়ুন, যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদ, যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ, বরিশাল-৬ আসনের নৌকা প্রতীকের প্রার্থী আবদুল হাফিজ মল্লিক, বরিশাল-৫ আসনের নৌকার প্রার্থী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম, বরিশাল-২ আসনে জোটের নৌকা প্রতীকের প্রার্থী ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, পিরোজপুর-২ আসনে জোটের নৌকা প্রতীকের প্রার্থী ও জাতীয় পার্টি (জেপি) চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু, ঝালকাঠি-১ আসনের নৌকা প্রতীকের প্রার্থী ব্যারিস্টার শাহজাহান ওমর ও বরিশাল সিটি করপোরেশনের মেয়র খোকন সেরনিয়াবাত প্রমুখ।

আরিফুর/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়