ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মাদারীপুর-৩

নৌকার প্রার্থী ১৩ কোটি টাকা ছড়াবেন বলে স্বতন্ত্র প্রার্থীর অভিযোগ

মাদারীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৬, ৫ জানুয়ারি ২০২৪  
নৌকার প্রার্থী ১৩ কোটি টাকা ছড়াবেন বলে স্বতন্ত্র প্রার্থীর অভিযোগ

মাদারীপুর-৩ আসনের নৌকার প্রার্থী ড. আবদুস সোবহান মিয়া গোলাপ নির্বাচন তার হাতের মুঠোয় নিতে বিভিন্ন মহলে ১৩ কোটি টাকা ছড়াবেন বলে শঙ্ক প্রকাশ করেছেন স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগম। এরমধ্যে বড় একটি অংশ প্রশাসনকেও দেবেন বলে জানান তিনি। শুক্রবার (৫ জানুয়ারি) সন্ধ্যায় কালকিনি উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন ঈগল প্রতীকের এই প্রার্থী।

আরও পড়ুন: কালকিনিতে স্বতন্ত্র প্রার্থীর এজেন্টকে কুপিয়ে আহত করার অভিযোগ

সংবাদ সম্মেলনে তাহমিনা বেগম বলেন, ‘প্রতীক বরাদ্দ হওয়ার পর থেকে নৌকার প্রার্থীর লোকজন স্বতন্ত্র প্রার্থীর কর্মী-সমর্থকদের হুমকি ধামকি দিয়ে আসছে। এমনকি মিছিলে হাতবোমা বিস্ফোরণ, স্বতন্ত্র প্রার্থী ‘ঈগল’ প্রতীকের সমর্থককে কুপিয়ে হত্যা করা হয়। এমন একাধিক ঘটনা লিখিত আকারে দিলেও নৌকার প্রার্থীর প্রতি তেমন কোনো কার্যকর পদক্ষেপ নেয়নি নির্বাচন কমিশন।’

আরও পড়ুন: আ. লীগ প্রার্থীর বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থীর ২১ অভিযোগ, ২০টিরই সুুরাহা হয়নি

তিনি আরও বলেন, ‘নির্বাচনের দিন ভোটাররা যাতে সুষ্ঠুভাবে ভোটকেন্দ্রে যাতে না আসতে পারেন এজন্য বিভিন্ন এলাকায় বোমা মেরে আতঙ্ক সৃষ্টি করার পায়তারা চলছে।’ নির্বাচনে অংশ নেওয়ায় তার জীবননাশের হুমকি রয়েছে বলেও সংবাদ সম্মেলনে অভিযোগ করেন। ভোটারদের স্বার্থে নিরপেক্ষ নির্বাচনের দাবি তোলেন তাহমিনা বেগম।

আরও পড়ুন: নৌকার কথা ‘না শুনলে’ পুলিশকে থানা থেকে বের করে দেওয়ার হুমকি

অভিযোগের বিষয়ে আবদুস সোবহান মিয়া গোলাপ বলেন, ‘স্বতন্ত্র প্রার্থীর প্রতিটি অভিযোগ ভিত্তিহীন, মিথ্যা ও বানোয়াট। তিনি শুরু থেকেই আমার বিরুদ্ধে নানা অভিযোগ দিয়ে আসছেন। যার কোনো প্রমাণই নেই।’

মাদারীপুর জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খান বলেন, ভোট শাস্তিপূর্ণ করতে সবধরনের প্রস্তুতি রয়েছে কমিশনের। ভোটাররা যাতে কেন্দ্রে এসে সুষ্ঠুভাবে ভোট দিতে পারেন এ ব্যাপারে কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন।

আরও পড়ুন: স্বতন্ত্র প্রার্থীর কর্মীকে পিটিয়ে ও কুপিয়ে হত্যার অভিযোগ

প্রসঙ্গত, মাদারীপুর-৩ আসন কালকিনি ও ডাসার উপজেলা এবং সদর উপজেলার একাংশ নিয়ে গঠিত। এই আসনে নৌকার প্রার্থী আবদুস সোবহান মিয়া গোলাপ কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং বর্তমান সংসদ সদস্য। তার শক্ত প্রতিদ্বন্দ্বী তাহমিনা বেগম সংরক্ষিত নারী আসনের বর্তমান সংসদ সদস্য ও কালকিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি। এই দুই প্রার্থী ছাড়া আরও চারটি দলের প্রার্থী এই আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

বেলাল/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়